টাইমলাইনভারতআন্তর্জাতিক

বেজিং বিমানবন্দরের ছবি দেখিয়ে নয়ডার বলে দাবি বিজেপির নেতা-মন্ত্রীর, তুমুল কটাক্ষ চীনের

বাংলাহান্ট ডেস্কঃ ঠিক যেন, ‘ছিল বেড়াল হয়ে গেল রুমাল’-র মত বিষয়টা। চোখ ধাঁধানো এক এয়ারপোর্ট দেখিয়ে নয়ডা এয়ারপোর্ট (Noida Airport) বলে রীতিমত প্রচারে ঝড় তুলেছিল বিজেপির (bjp) একাধিক নেতা-মন্ত্রীরা। কিন্তু পরে দেখা গেল, নয়ডা কোথায়, এতো সীমান্ত পেরিয়ে চীনে চলে গেছে এয়ারপোর্ট! আসল ছবিটা ছিল বেজিংয়ের ড্যাক্সিং বিমানবন্দরের (Beijing Daxing International Airport)।

আর ব্যাস…। সত্যিটা জানাজানি হতেই শুরু হল তুমুল ট্রোল। শুধু এদেশে নয়, চীনেও পর্যন্ত ট্রোল শুরু হয়েছে এই বিষয় নিয়ে। সেইসঙ্গে কেন্দ্রকে আক্রমণ করতে বাদ রাখেনি কংগ্রেসও।

প্রসঙ্গত, গত ২৫ শে নভেম্বর উত্তরপ্রদেশের জেওয়ারে নতুন আন্তর্জাতিক বিমানবন্দরের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০২৪ সালে এই এয়ারপোর্টের কাজ শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। বলা হচ্ছে, তাহলে এটিই হবে এশিয়ার সবচেয়ে বড় এয়ারপোর্ট। আর এই বিষয়কেই কেন্দ্র করেই মোদী সরকারের উন্নয়নের ঢ্যাঁড়া পেটাতে ময়দানে নেমে পড়েছেন বিজেপি নেতৃত্বরা।

প্রচারের সময় দেখানো হচ্ছে ঝাঁ চকচকে এক বিমানবন্দর। আর যেটাকে দেখিয়ে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর টুইটে লেখেন, ‘নয়ডায় তৈরি হতে চলেছে এশিয়ার সর্ববৃহৎ এয়ারপোর্ট। এখানে প্রায় ৩৫ হাজার কোটি টাকার বিনিয়োগ করা হবে। সেইসঙ্গে কর্মসংস্থান হবে প্রায় এক লক্ষ মানুষের’। শুধু অনুরাগ ঠাকুরই নয়, সেইসঙ্গে এই ছবি শেয়ার করে নেন বিজেপির একাধিক নেতা মন্ত্রীও।

সবই তো ঠিক ছিল, কিন্তু সমস্যাটা বেঁধে গেল এয়ারপোর্টের ছবি নিয়ে। যে ছবিটা দেখানো হয়েছে, সেটা আসলে নয়ডা নয়, বেজিং এয়ারপোর্টের ছবি। আর তা ঘিরেই শুরু হয় ট্রোল।

Related Articles

Back to top button