টাইমলাইনভারতরাজনীতি

একের পর এক ছুরির আঘাত, তালিবানি কায়দায় বিজেপির SC/ST সভাপতিকে খুন

বাংলা হান্ট ডেস্কঃ বেশ কয়েকদিন ধরে কিছু দুষ্কৃতীদের দ্বারা বারংবার হুমকি দেওয়া হচ্ছিল, এমনকি সেই কারণে রাজ্য সরকারের পক্ষ থেকে একজন ব্যক্তিগত নিরাপত্তা কর্মীও প্রদান করা হয় আর এই সকল প্রচেষ্টা সত্ত্বেও শেষ পর্যন্ত দুষ্কৃতীদের হাতে খুন হলেন তামিলনাড়ুর SC/ST বিভাগের কেন্দ্রীয় বিজেপি জেলা সভাপতি বালাচন্দ্রন। একাধিকবার ছুরি দিয়ে আঘাত করার কারণে শেষ পর্যন্ত তাঁর মৃত্যু হয় বলে জানা গিয়েছে।

ঘটনার কেন্দ্রস্থল তামিলনাড়ুর রাজধানী চেন্নাইয়ের চিন্তাদ্রিপেট এলাকা। সূত্রের খবর, বেশ কয়েকদিন ধরে কিছু অজ্ঞাত পরিচয় ব্যক্তি মিলে বিজেপি নেতাকে হুমকি দিয়ে আসছিল। এরপর এক প্রকার বাধ্য হয়েই তিনি রাজ্য সরকারের কাছে সাহায্য চান এবং পরবর্তীতে তাঁকে একজন ব্যক্তিগত নিরাপত্তা কর্মী প্রদান করা হয়। কিন্তু যে সময় বালাচন্দ্রনের ওপর হামলা হয়, সেই মুহূর্তে দুর্ভাগ্যক্রমে চা খেতে যান সেই নিরাপত্তা অফিসার আর এই সুযোগেই নিজেদের পরিকল্পনা সেরে নেয় অভিযুক্তরা। ফলে বিজেপি নেতার ওপর বারংবার ছুরি দিয়ে আঘাত করার কারণে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

সম্পূর্ণ ঘটনায় এলাকার সর্বত্র চাঞ্চল্য ছড়িয়ে যাওয়ার পরে সেখানে এসে উপস্থিত হয় পুলিশ প্রশাসন। পুলিশ সূত্রে খবর, তিন দুষ্কৃতী বাইকে চড়ে এসে বালাচন্দ্রনকে খুন করে পালায়। অতীতে কোনো শত্রুতার কারণেই এই কাণ্ডটি ঘটানো হয়েছে বলে অনুমান পুলিশের। ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে তারা। এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করার পাশাপাশি সেখানকার বাসিন্দাদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

এদিন বিজেপি নেতার খুনের পরেই প্রশাসনের ব্যর্থতাকে তুলে ধরে সমালোচনায় মুখর হয়ে ওঠে বিরোধী দলগুলি। রাজ্যের বিরোধী দলের এক নেতার কথায়, “বিগত বেশ কিছু দিনে 18 টি খুনের মামলা সামনে এসেছে, কিন্তু পুলিশ প্রশাসন সব ক্ষেত্রে ব্যর্থ। বর্তমানে রাজ্যে আইন শৃঙ্খলা এবং মানুষের নিরাপত্তা ক্রমশ তলানীতে গিয়ে ঠেকেছে, সরকারের এগুলিকে গুরুত্ব সহকারে পর্যালোচনা করা উচিত।”

Related Articles

Back to top button