টাইমলাইনভারত

‘দিদি জয় শ্রী রাম শ্লোগানের বিরোধিতা বন্ধ করুন’- মমতা ব্যানার্জীকে রামায়ণ বই ও ১ লক্ষ রামনামী পোস্টকার্ড পাঠাল বিজেপি নেতারা

কলকাতায় আয়োজিত নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্ম জয়ন্তী অনুষ্ঠানে মমতা ব্যানার্জীর ভাষণ দেওয়ার আগে কিছুজন জয় শ্রী রাম শ্লোগান দেন। যারপর মমতা ব্যানার্জী বলেন যে এতে তিনি অসম্মানিত হয়েছেন তাই তিনি ভাষণ দেবেন না। এই ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় ‘মমতা ব্যানার্জীকে জয় শ্রী রাম’ হ্যাশট্যাগ ট্রেন্ড হতে শুরু করে।

কলকাতায় হওয়া এই শ্লোগান বিতর্ক নিয়ে এখন একের পর এক মন্তব্য সামনে আসছে। এই বিতর্কে তাজিন্দার পাল সিং বাগ্গা, রামেশ্বর শর্মার মতো নেতারা নেমে পড়েছেন। মধ্যপ্রদেশের ভোপালের বিজেপি বিধায়ক রামেশ্বর শর্মা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে রামায়ণের একটি অনুলিপি প্রেরণ কড়েছেন।

রামেশ্বর শর্মা বলেছেন যে উনি যে পুস্তক মমতা ব্যানার্জীকে প্রেরণ করেছে সেটা উনি নিয়মিতভাবে পড়বেন। উনি তৃণমূল কংগ্রেসের সুপ্রিমোর কাছে এও আবেদন করেছেন যে ভগবান শ্রী রামের চরিত্রকে উনি বুঝুন এবং জয় শ্রী রাম শ্লোগানের বিরোধিতা বন্ধ করুন।

রামেশ্বর শর্মা সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে মমতা ব্যানার্জীকে পুস্তক প্রেরণ করার বিষয়টি জানিয়েছেন। রামেশ্বর শর্মা বলেন, পশ্চিমবঙ্গের লোকজন তৃণমূল কংগ্রেসকে শিক্ষা দেবে। মমতা ব্যানার্জী যেন জয় শ্রী রাম শ্লোগানের প্রতি ঘৃণা প্রকাশ না করে এও অনুরোধ করেছেন রামেশ্বর শর্মা।

অন্যদিকে বিজেপি নেতা তাজিন্দার পাল সিং বাগ্গা ঘোষণা করেছে যে উনি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর বাড়িতে ১ লক্ষ পোস্ট কার্ড পাঠাবেন। যেখানে জয় শ্রী রাম লেখা থাকবে। এই ইস্যুতে বিজেপির আইটি সেল হেড অমিত মালভিয়া মমতা ব্যানার্জীকে আক্রমন করেছেন এবং নেতাজিকে অপমান অভিযোগ করেছেন।

Back to top button