টাইমলাইনভারতরাজনীতি

‘কাদায় নেমে শঙ্খ বাজান, তবেই তো পালাবে করোনা’, পরামর্শ দিয়ে নিজেই আক্রান্ত হলেন বিজেপি সাংসদ

বাংলাহান্ট ডেস্কঃ ভাবিজির পাপড়ের পর এবার কাদা মেখে শাঁখ বাজিয়ে করোনাকে ভাগাতে বলেছিলেন এক বিজেপি সাংসদ (BJP MP)। কাদার মধ্যে নেমে শঙ্খ বাজিয়ে দেশবাসীকে রোগ প্রতিরোধক ক্ষমতা বৃদ্ধি করতে সচেতন করা রাজস্থানের বিজেপি সাংসদ সুখবীর সিং জৌনপুরিয়া (Sukhbir Singh Jaunapuria) নিজেই এবার করোনা আক্রান্ত।

ভাবিজির পাঁপড়
কিছুদিন আগেই ভাবিজির পাপড় খেলে করোনা পালাবে বলে দাবি করেছিলেন এক বিজেপি নেতা। কিন্তু তার কিছুদিন পর তিনি নিজেই করোনা আক্রান্ত হয়ে পড়েছিলেন। বিরোধীরা ব্যঙ্গ্যোক্তি করেছিলেন, সকলকে পরামর্শ দিয়ে সম্ভবত ওই নেতা নিজেই খাননি ভাবিজি পাঁপড়।

কাদায় নেমে শাঁখ বাজাতে বললেন বিজেপি সাংসদ
করোনা আবহে সরকার পক্ষ থেকে সর্বদা সতর্ক থাকতে বললেও, বিভিন্ন সময় বিভিন্ন রাজনৈতিক নেতৃত্ব নানা রকম হাস্যকর বিষয় প্রকাশ্যে নিয়ে আসছেন। ভাবিজির পাঁপড়ের পর এবার এল কাদায় নেমে শাঁখ বাজানোর নিদান। রাজস্থানের বিজেপি সাংসদ সুখবীর সিং জৌনপুরিয়া কাদায় নেমে শঙ্খ বাজিয়ে ফুসফুসের কার্যক্ষমতা বাড়ানোর পরামর্শ দিয়েছিলেন।

তাঁর কথায়, কাদার নেমে সারা শরীরে কাদা মেখে সেই অবস্থাতেই শঙ্খ বাজালে মানুষের শরীরে রোগ প্রতিরোধক ক্ষমতা বৃদ্ধি পায়। ফুসফুসের কার্যক্ষমতা বৃদ্ধি পায়। এইসব করলে করোনা ভাইরাস দূরে পালাবে। সম্প্রতি তাঁর কর্দমাক্ত অবস্থায় শঙ্খ বাজানর বেশ কয়েকটি ছবি স্যোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল।

করোনা আক্রান্ত বিজেপি সাংসদ
সেইসঙ্গে জৌনপুরিয়া পরামর্শ দিয়েছিলেন, এই মহামারির সময় বৃষ্টিতে ভিজে কাদায় নেমে খেলতে হবে, সাইকেল চালাতে হবে এবং শঙ্খ বাজাতে হবে, তবেই তো শরীরে রোগ প্রতিরোধক ক্ষমতা বাড়বে। ওষুধের কোন প্রয়োজন নেই। দেশবাসীকে এই সমস্ত টোটকা মেনে চলার পরামর্শ দিয়ে শেষে নিজেই ট্যুইট করে জানালেন তাঁর করোনা সংক্রমণের খবর।

বিজেপি সাংসদের এই আচরণের পর স্যোশাল মিডিয়ায় ট্রোল শুরু হয়েছিল। পরবর্তীতে তাঁর করোনা আক্রান্তের খবরে এবার সমালোচনার মুখে পড়তে হয়েছ এই বিজেপি সাংসদকে।

Back to top button
Close