টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

শাসক দলের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করতে গিয়ে গ্রেফতার হলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ সহ বেশকিছু নেতা

বাংলাহান্ট ডেস্কঃ করোনার কারণে কিছুদিন ধরে রাজ্যে (West bengal) থিতিয়ে পড়েছিল শাসক দল এবং বিরোধী দলগুলির লড়াই। লকডাউন শিথিল হতেই ফের ধরা পড়েছে সেই পুরনো প্রতিচ্ছবি। শুরু হয়ে গেছে বিজেপি (Bharatiya Janata Party)-পুলিশের রাজনৈতিক বিক্ষোভ। সোমবার উত্তর কোলকাতায় ফুলবাগানে শান্তিপূর্ণ বিক্ষোভ প্রদর্শন করছিল বিজেপির যুব মোর্চা। কিন্তু তাঁদের মধ্যে থেকে বিজেপির যুব মোর্চার সভাপতি তথা বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ (Saumitra Khan) এবং রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসুকে গ্রেপ্তার করে পুলিশ।

রাজ্যের মানুষ চরম দুর্নীতির শিকার হচ্ছে বলে অভিযোগ করছে বিরোধী দল। একদিকে চলছে করোনা নিয়ে নানান কারছুপি তো অন্যদিকে আমফান ক্ষতিগ্রস্থরা রয়েছে দুর্দশায় এইসমস্ত অভিযোগ নিয়ে DM অফিস ঘেরাও করে বিজেপির যুব মোর্চা সম্প্রদায়। পাশাপাশি তাঁদের আরও দাবী ছিল রাজ্যে আইন শৃঙ্খলা উলঙ্ঘিত হচ্ছে। সব কিছু জানা সত্ত্বেও পুলিশ এখানে নির্বাক দর্শক হয়ে তৃণমূলের তালেই তাল দিচ্ছে।

রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক অভিযোগ নিয়ে DM অফিস ঘেরাও করেছিল বিজেপির যুব মোর্চা সম্প্রদায়। কিন্তু পুলিশ তাঁদের শান্তিপূর্ণ বিক্ষোভের মাঝে রণে ভঙ্গ দিয়ে বিনা কারণেই গ্রেপ্তার করে লাল বাজার থানায় নিয়ে যায় যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ এবং রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসুকে।

Back to top button