টাইমলাইনপশ্চিমবঙ্গভারত

“সরকারি অনুষ্ঠানে ইসলামিক প্রার্থনা আর জয় শ্রী রাম শ্লোগানে সমস্যা?” ভিডিও শেয়ার করে মমতা ব্যানার্জিকে আক্রমন বিজেপির

ভিক্টরিয়াতে যে শ্লোগান বিতর্ক শুরু হয়েছে তা এখনও থামার নাম নিচ্ছে না। একদিকে তৃণমূলের নেতা নেত্রীরা এটাকে রাজ্যের মুখ্যমন্ত্রীর অপমান হয়েছে বলে অভিযোগ তুলেছেন। অন্যদিকে বিজেপির অভিযোগ যে জয় শ্রী রাম শ্লোগানের উপরে মমতা ব্যানার্জী যে প্রতিক্রিয়া দিয়েছেন তা ঠিক নয়।

বঙ্গবিজেপির পক্ষ থেকে এই ইস্যুতে একটা ভিডিও টুইট করা হয়েছে। ভিডিওতে মমতা ব্যানার্জীকে ইসলামিক প্রার্থনা করতে দেখা যাচ্ছে। ভিডিওতে মমতা ব্যানার্জীকে আল্লাহর কাছে দোয়া চেয়েছেন। ভিডিও পোস্ট করে বঙ্গ বিজেপির তরফে লেখা হয়েছে, পশ্চিমবঙ্গের সরকারি অনুষ্ঠানে মমতা ব্যানার্জি যদি ইসলামিক প্রার্থনা পড়তে পারেন তাহলে জয় শ্রী রামে সমস্যা কেন?

ভিডিও টুইট করে বঙ্গ বিজেপি বিষয়টিকে তুষ্টিকরণ বলেও অভিযোগ করেছে। বিজেপি অভিযোগ করেছেন যে মমতা ব্যানার্জী পশ্চিমবঙ্গের নাম খারাপ করেছেন এবং নিজের আচরণের দ্বারা অনুষ্ঠানের অমর্যাদা করেছেন। প্রসঙ্গত, অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে সাথে মমতা ব্যানার্জী উপস্থিত ছিলেন। যখন মমতা ব্যানার্জীকে বক্তব্য রাখতে বলা হয় তখন অনেকে জয় শ্রী রাম শ্লোগান দিতে শুরু করে।

এতে বেজায় রেগে উঠেন মমতা ব্যানার্জী। মতা ব্যানার্জী বলেন, ‘”সরকারি অনুষ্ঠানের একটা মর্যাদা থাকা উচিত। এটা কোনো রাজনৈতিক পার্টির অনুষ্ঠান নয়। আমি প্রধানমন্ত্রী ও সংস্কৃতি মন্ত্রণালয়ের কাছে কৃতজ্ঞ যে তারা অনুষ্ঠান কলকাতায় করছেন। কিন্তু এটা সভা পায় না যে কাউকে আমন্ত্রণ করে তাকে অপমান করা। আমি এই ঘটনার প্রতিবাদে কোনো বক্তব্য রাখবো না।”

Back to top button