টাইমলাইনভারতরাজনীতি

কাশ্মীরে সবথেকে বেশি জঙ্গি প্রভাবিত শোপিয়ানে বিজেপির র‍্যালি, যোগ দিল বহু মানুষ

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু-কাশ্মীরকে পূর্ণ রাজ্যের তকমা দেওয়ার আগেই ভারতীয় জনতা পার্টি (Bharatiya Janata Party) নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে। বৃহস্পতিবার বিজেপি কাশ্মীরের শোপিয়ান জেলায় একটি র‍্যালি করে। শোপিয়ান কাশ্মীরের সবথেকে বেশি সন্ত্রাস কবলিত এলাকা বলে চিহ্নিত। আর সেখানেই বিজেপির র‍্যালিতে বড়সড় জনসমাগম দেখা যায়। জম্মু কাশ্মীর বিজেপির সভাপতি রবীন্দ্র রায়না দাবি করেছেন যে, শোপিয়ান জেলার মানুষ বিজেপির পাশে আছে।

রবীন্দ্র রায়না বলেন, ‘গোটা কাশ্মীরে এই সময় বিজেপির জেলা দফতরে বড় রাজনৈতিক র‍্যালি হচ্ছে। আগামী বিধানসভা নির্বাচনের আগে আমরা আমাদের প্রস্তুতি শুরু করে দিয়েছি। আমাদের জয় নিশ্চিত করতে বিভিন্ন জেলায় দলের নেতারা বৈঠক আর র‍্যালি করছে। মানুষ সেখানে স্বতঃস্ফূর্ত ভাবে যোগও দিচ্ছে।”

বৃহস্পতিবারের এই র‍্যালির পর রবীন্দ্র রায়না বলেন, ‘আজ দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান, যা সন্ত্রাস কবলিত এলাকা বলে পরিচিত, যেখানে বিগত ৩০-৩৫ বছর ধরে জঙ্গিরা তাঁদের গতিবিধি চালিয়ে যাচ্ছে, সেখানে আজ হাজার হাজার মানুষ বিজেপির সঙ্গে চলার অঙ্গীকার করেছেন। হাজার হাজার মানুষ বিজেপিতে যুক্ত হচ্ছেন। যুবকরা বিজেপির প্রতি আগ্রহ দেখাচ্ছে।”

রবীন্দ্র রায়না সীমান্তে ড্রোন হামলা নিয়ে পাকিস্তান আর চীনকে নিশানা করেছেন। তিনি বলেছেন, ‘একদিকে যুদ্ধবিরতির চুক্তি হয়েছে, আরেকদিকে পাকিস্তান লাগাতার ষড়যন্ত্র করে চলেছে। এখন তাঁরা ড্রোনের সাহায্যে উপত্যকায় হাতিয়ার পাঠিয়ে এখানকার পরিস্থিতি অশান্ত করতে চাইছে। এই ষড়যন্ত্রে শুধু পাকিস্তানই না, চীনও রয়েছে।”

Related Articles

Back to top button