টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

বিজেপি শাসনে আদিবাসীদের উপর অন্যায় অত্যাচার বেড়েছে, অমিত শাহকে আক্রমণ পার্থ চট্টোপাধ্যায়ের

বাংলাহান্ট ডেস্কঃ অমিত শাহকে অক্ষর ছকে বিঁধলেন এবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। অমিত শাহের বাংলা সফরের বিরোধিতা করে তৃণমূলের তরফে এক অভিনব প্রচার শুরু হয়েছে। যেখান কতগুলো ইংরেজি অক্ষরের মধ্যে অর্থপূর্ণ কয়েকটি নেতিবাচক শব্দ লোকানো রয়েছে, যা অমিত শাহকে কটাক্ষ করে লেখা হয়েছে।

পার্থ চট্টোপাধ্যায় কটাক্ষ করে লিখলেন
তৃণমূলের এই শব্দ ছক থেকে এবার এক নেতিবাচক শব্দ খুঁজে নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কটাক্ষ করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তিনি ট্যুইট করে লিখেছেন, ‘HATE! আপনার অন্তর্ভুক্তিমূলক ধারণায় কি আমাদের দেশের আদিবাসী ভাই বোনেরা থাকছে না? আপনার দল বিজেপি বিগত এক বছরে তাদের সঙ্গে ৮ হাজারেরও বেশি অপরাধ করেছে। কেন?’।

ফিরহাদ হাকিমের তোপ
এই অক্ষরের খেলায় মন্ত্রী ফিরহাদ হাকিমের (Firhad Hakim) প্রথমেই চোখ পড়েছে ‘FAKE’ শব্দটার উপর। নিজের ট্যুইটার হ্যান্ডেল ট্যুইট করে তিনি লিখেছেন, ‘আমি দেখতে পাচ্ছি ‘FAKE’ শব্দটা। অমিত শাহ জি এবং ওনার দল বিজেপি মিথ্যে প্রতিশ্রুতি দেয় এবং মিথ্যে ভুয়ো খবর ছড়ায়। দয়াকরে এটা ভুলে যাবেন না অমিত জি, বাংলার মানুষকে অতো সহজে বোকা বানানো যায় না’। পাশাপাশি হ‍্যাশট‍্যাগ দিয়ে লিখেছেন, ‘#BanglaBirodhiAmitShah’।

কটাক্ষ করেছেন নুসরত জাহানও
তৃণমূলের তৈরি করা অক্ষর ছকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কটাক্ষ করেছেন তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান (nusrat jahan)। এক্ষেত্রে তিনি এক ট্যুইট করে লিখেছেন, ‘আমি LIAR শব্দটা দেখতে পাচ্ছি। আর শুধু সেই নির্লজ্জ মিথ‍্যে গুলো মনে পড়ছে যা অমিত শাহ এই দেশবাসীকে শুনিয়ে বোকা বানিয়ে এসেছেন। বাংলার মানুষ তোমার এই প্রচার কোনোদিন ভুলবে না।

Back to top button