fbpx
টাইমলাইনবিনোদন

বলিউডেও রয়েছে CAAর সমর্থক, তারকাদের ভিডিও প্রকাশ বিজেপির

বাংলাহান্ট ডেস্ক: একদিকে যখন দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ও শিক্ষকদের ওপর হিংসার ঘটনায় সারা দেশ উত্তাল, মানুষ প্রতিবাদে সরব হয়েছে, বহু তারকারাও রাস্তায় নেমে প্রতিবাদ জানাচ্ছেন এই ভয়াবহ ঘটনার। সেই সময়েই অপরদিকে বিজেপির তরফ থেকে একটি ভিডিও প্রকাশ করা হল যেখানে দেখা যাচ্ছে, নাগরীকত্ব সংশোধনী আইনের সপক্ষে কথা বলছেন বেশ কিছু বলিউড তারকা। বিজেপির অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে ৮ জানুয়ারি প্রকাশ করা হয়েছে এই ভিডিও।

ভিডিওতে নাগরীকত্ব সংশোধনী আইনের সমর্থনে কথা বলতে দেখা গিয়েছে বলিউড গায়ক শান, অভিনেত্রী তানিশা মুখোপাধ্যায়, রণবীর শোরে, অমর মুখোপাধ্যায় সহ বেশ কয়েকজন তারকা। কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গোয়েল ও বিজেপির প্রথম সারির বেশ কিছু নেতা নেত্রী বলিউড তারকাদের নিয়ে এই আইনের সমর্থনের বিষয়ে আলোচনা করার জন্য একটি ডিনার পার্টির আয়োজন করেছিলেন। কিন্তু সেই পার্টিতে বলিউডের প্রথম সারির কোনও তারকাকেই দেখা যায়নি।

ভিডিওতে দেখা গিয়েছে, তারকারা নাগরীকত্ব সংশোধনী আইনকে সমর্থন করলেও নিজেদের মতো করে এই আইন সম্পর্কে মতামত ব্যক্ত করেছেন। শানের মতে,
এই আইনের জন্য অত্যাচারিত সংখ্যালঘু শরণার্থীরা আশ্রয় পাবেন ভারতে। অভিনেত্রী তানিশা মুখোপাধ্যায় জানান, এই আইন কারওর থেকে কিছু কেড়ে নিচ্ছে না, বরং দিচ্ছে।

অপরদিকে নাগরীকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে এর আগেই বহুবার সরব হতে দেখা গিয়েছে বলিউডকে। পরিচালক অনুরাগ কাশ্যপ থেকে শুরু করে টুইঙ্কল খান্না, স্বরা ভাস্কর, আয়ুষ্মান খুরানা, রাজকুমার রাও, তাপসী পান্নু সহ বহু তারকা প্রতিবাদের সুরে গলা মিলিয়েছেন। রাস্তায় নেমে প্রতিবাদ করতেও দেখা গিয়েছে তাঁদের। তবে এই আইনের সমর্থনে বা বিপক্ষে কোনও দিকেই মুখ খুলতে দেখা যায়নি বলিউডের প্রথম সারির অভিনেতাদের।

Close
Close