টাইমলাইনপশ্চিমবঙ্গ

Big Breakingন্যাজাটে বিজেপি তৃণমূল সংঘর্ষে মৃত দুই বিজেপি কর্মী ও এক তৃণমূল কর্মী

অর্ণব মৈত্রঃ জানা যায় শনিবার বিকালে উত্তর ২৪ পরগনার সন্দেশখালি ১ নম্বর ব্লকের হাটগাছী পঞ্চায়েতের ভাঙ্গি পাড়ায় মিটিং এর আয়োজন করে তৃণমূল। তৃণমূলের মিটিংয়ে গুলি চালায় বলে অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় কাইয়ুম মোল্লা নামে এক তৃণমূল কর্মীর।

ঘটনার পর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। ঘটনার পর তৃণমুল দুষ্কৃতীরা এলাকায় হামলা চালায় বলে অভিযোগ উঠে বিজেপির পক্ষ থেকে। তৃণমূলের হামলায় গ্রামে বাড়ি ভাঙচুরের পাশাপাশি বিজেপি কর্মীদের উপর গুলি চালানোর সঙ্গে বোমা মারা হয় বলে অভিযোগ তোলেন তারা। তৃণমূলের হামলায় বিজেপির এস সি মোর্চার সভাপতি প্রদীপ মণ্ডল স্থানীয় শক্তি প্রমুখ সুকান্ত মন্ডল ঘটনা স্থলেই মারা যায়। এছাড়াও বিজেপি কর্মী স্বপন মন্ডল সহ বেশ কিছু বিজেপি কর্মী কে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে জানা যায় বিজেপির পক্ষ থেকে। 

সংঘর্ষের বিষয়ে কথা বললে সন্দেশখালির বিধায়ক সুকুমার মাহাতো বিজেপির দিকে হামলার অভিযোগ তুললেও পাল্টা তৃণমূলের দিকে অভিযোগের আঙুল উঠেছে বিজেপির পক্ষ থেকে। জানা যায় গত লোকসভা নির্বাচনে সন্দেশখালি ১ নম্বর ব্লকের ৫৬ নম্বর বুথের তৃণমূল কে পিছনে ফেলে এগিয়ে যায় বিজেপি।

নির্বাচনের সময় থেকেই এলাকায় ফ্লাগ ও ব্যানারে ঢেকে দিয়েছিল বিজেপি কর্মীরা। বুথে বিজেপির কাছে হারের পর নিজেদের জমি ফিরিয়ে নিতে এদিন গ্রামে সভা করার নাম করে বিজেপির ব্যানার ও ফেস্টুন খুলে দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করেই সৃষ্টি হয় দুই পক্ষের সংঘর্ষ। এই ঘটনা কে কেন্দ্র করে এলাকা অগ্নীগর্ভ হয়ে উঠেছে।

প্রাণের ভয়ে সাধারন মানুষ রাতের অন্ধকারে নদী পথে অন্যত্র চলে যাচ্ছে বলে জানা গেছে। এই ঘটনা রাজনৈতিক থেকে সাম্প্রদায়িকের দিকে এগোচ্ছে বলে জানা গেছে।

Back to top button
Close