টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

জনতার থেকে পরামর্শ নিয়ে তৈরি হবে বিজেপির ইস্তেহার, ভোটের আগে মাস্টার স্ট্রোক নাড্ডার

বাংলা হান্ট ডেস্কঃ জনতা কি চাইছে, সেটাই পাবে প্রাধান্য। এবার জনতার দাবি জানতে নয়া কর্মসূচির উদ্বোধন করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। ‘লক্ষ্য সোনার বাংলা” কর্মসূচির মাধ্যমে রাজ্যে জনতার দাবি শুনবে বিজেপি। এরপর জনতার দাবি অনুযায়ী প্রকাশ করা হবে বিজেপির নির্বাচনী ইস্তেহার।

২৯৪ টি বিধানসভা কেন্দ্রে ৩০ হাজার সাজশন বক্স রাখবে বিজেপি। ওই বক্সে সবাই নিজের ইচ্ছেমতো করে দাবি রাখতে পারবেন। এছাড়াও ডিজিট্যাল প্রক্রিয়ার মাধ্যমেও মানুষের থেকে পরামর্শ নেবে বিজেপি। সোশ্যাল মিডিয়ায় বিজেপিকে পরামর্শ দিতে নির্দিষ্ট হ্যাশট্যাগ দিয়ে ফেসবুক আর ট্যুইটারে পোস্ট করতে হবে। আর সেই পোস্টে লক্ষ্য সোনার বাংলা কথাটিও উল্লেখ করতে হবে। সবকিছু ঠিক থাকলে আপনার দাবি গৃহীত হবে। এছাড়াও হোয়াটস অ্যাপের মাধ্যমেও আপনি নিজের পরামর্শ দিতে পারবেন।

গতকাল রাতেই বঙ্গে এসেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। আজ সারাদিনে ঠাঁসা কর্মসূচি রয়েছে ওনার। পাটকল শ্রমিকের বাড়িতে মধ্যাহ্নভোজ থেকে শুরু করে ব্যারাকপুরে সাহিত্য়িকি বিভূতিভূষণ বন্দ্য়োপাধ্যায়ের বাড়িতে শ্রদ্ধা জানাতে যাবেন তিনি। এছাড়াও বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের বাড়ি এবং সংগ্রহশালায় যাবেন তিনি। তবে আজ উত্তর ২৪ পরগনার ঘোষপাড়া থেকে ব্যারাকপুর পর্যন্ত জেপি নাড্ডার পরিবর্তন যাত্রার কর্মসূচি আপাতত স্থগিত করা হয়েছে। কারণ পরিবর্তন যাত্রার জন্য অনুমতি দেয়নি পুলিশ। এছাড়াও তিনি আজ ব্যারাকপুরের আনন্দপুরী মাঠে একটি জনসভা করবেন।

ব্যারাকপুরের বিজেপির সাংসদ অর্জুন সিং ট্যুইট করে জানান, ‘ব্যারাকপুর সিটি পুলিশ কাঁচরাপাড়া থেকে ব্যারাকপুর পর্যন্ত বিজেপির পরিবর্তন রথযাত্রার কর্মসূচি বাতিল করেছে।” তিনি এও জানিয়েছেন যে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এই সিদ্ধান্ত নিয়েছে পুলিশ। সাংসদ অর্জুন সিং জানিয়েছেন, তিনি এই পরিবর্তন যাত্রার অনুমতি নিতে আদালতের দ্বারস্থ হবেন।

Back to top button