টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

উত্তর প্রদেশের থেকেও বাংলার বড় জয় পাবো! দাবি অমিত শাহের

বাংলাহান্ট ডেস্কঃ একুশের নির্বাচনে মোদী ক্যাবিনেট এখন বাংলায়। লাগাতার জনসভা করে চলেছেন বিজেপির প্রধান তিন কেন্দ্রীয় নেতা মোদী-শাহ- নাড্ডা। আর সেই সব সভামঞ্চ থেকে বাংলায় পরিবর্তনের হুঙ্কার তুলছেন গেরুয়া শিবিরের শীর্ষ নেতৃত্বরা। সেই মত আত্মবিশ্বাসের সুরে একাধিক জনসভা থেকে বাংলায় বিজেপির জয় নিশ্চিত বলে দাবি করে আসছেন তাঁরা। এবার সেই জয় নিয়ে ফের মুখ খুললেন অমিত শাহ (Amit Shah)। তিনি বললেন উত্তরপ্রদেশের থেকেও বাংলায় বড় জয় পাবে বিজেপি (BJP) ।

এদিন একটি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করলেন, ‘বাংলায় ২০০ এর বেশি আসন জিতে উত্তর প্রদেশের থেকেও বড় জয় পাব আমরা’। এমনকি তিনি এও বলেন, বাংলায় বিজেপির ভালো ফল করার ইঙ্গিত ২০১৭ সাল থেকে বলে আসছি আমি।’ এদিন তিনি আরও বলেন, বাংলার মানুষের প্রধানমন্ত্রীর নেতৃত্বের উপর ভরসা আছে।

CRPF receives mail threatening to kill Home Minister Amit Shah, CM Yogi Adityanath | India News | Zee News

২০১৭-র উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনে বিরোধীদের ধরাশয়ী করে ছেঁড়ে ৪০৪ টি আসনের মধ্যে ৩১২ টি জিতেছিল গেরুয়া শিবির। এটি উল্লেখ করেই এদিন আমিত শাহ বলেন, ২০১৭ সালে উত্তর প্রদেশে দলের জয়ের থেকেও বড় জয় এবার বাংলায় পাব। সেই প্রসঙ্গে তিনি বলেন, ২০১৯ সালের লোকসভায় বাংলায় ২১টি আসনে জিতব বলেছিলাম। আর বাংলার মানুষের যে প্রধানমন্ত্রীর নেতৃত্বের উপর ভরসা আছে, তা থেকে নিশ্চিত যে , ২০০-র বেশি আসন নিয়ে এ রাজ্যে উত্তরপ্রদেশের থেকে বড় জয় পাবে বিজেপি।

উল্লেখ্য, ২০১৭ -র উত্তরপ্রদেশের নির্বাচনে (Uttar Pradesh Assembly Election) ৪০ শতাংশ ভোট পেয়ে বিজেপি ৩১২ টি আসন দখল করেছিল। তখন কার্যত সাফ হয়ে গিয়েছিল এসপি ও বিএসপির মতো আঞ্চলিক দল গুলি। সেবার ভালোভাবে দাঁতও ফোটাতে পারেনি কংগ্রেস। বিজেপি সেই জয়ের ধারা ২০১৯ এর লোকসভা নির্বাচনেই অব্যহত রেখেছিল। ওই নির্বাচনে সে রাজ্যে ৮০টি আসনের মধ্যে ৬২টি জিতে ছিল বিজেপি।

Back to top button