টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

বিজেপি ক্ষমতায় এলে বাংলাতেও লাগু হবে লাভ জিহাদ বিরোধী আইন! ঘোষণা মধ্যপ্রদেশের স্বরাষ্ট্র মন্ত্রীর

বাংলা হান্ট ডেস্কঃ হিন্দু মেয়েদের মুসলিম পরিবারে বিয়ে করা রুখতে বদ্ধপরিকর বিজেপি। বিশেষ করে যেসব মুসলিম যুবকেরা নাম, পরিচয় গোপন করে হিন্দু মেয়েদের বিয়ে করে, সেটা রোখার জন্য লাভ জিহাদ বিরোধী আইন লাগু হয়েছে কয়েকটি বিজেপি শাসিত রাজ্যে। উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ আর কর্ণাটকে ইতিমধ্যে লাভ জিহাদ বিরোধী আইন পাশ হয়ে গিয়েছে। এবার বাংলাতেও সেই আইন লাগু করার ঘোষণা করল বিজেপি।

নির্বাচনী প্রচারে দুর্গাপুরে এসে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র ঘোষণা করেন যে, রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে লাভ জিহাদ বিরোধী আইন লাগু করা হবে। ওনার এই ঘোষণার পর রাজ্যের রাজনৈতিক মহলে ইতিমধ্যে শোরগোল পড়ে গিয়েছে। ওনার এই মন্তব্যের পাল্টা প্রতিক্রিয়াও দিয়েছে শাসক দল তৃণমূল এবং সিপিএম।

সম্প্রতি মধ্যপ্রদেশে লাভ জিহাদ বিরোধী আইন পাশ হয়েছে। আর এই আইন পাশ হওয়ার পিছনে সে রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রী নরোত্তম মিশ্রর অনেক বড় ভূমিকা আছে। এমনকি তিনি এও বলেছেন যে, লাভ জিহাদ বিরোধী আইনে তিনি লাভ জিহাদিদের সম্পত্তি বাজেয়াপ্ত করার নিদানও লাগু করতে চান। নরোত্তম মিশ্রকে এরাজ্যের বর্ধমান জেলার নির্বাচনী পর্যবেক্ষক বানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। আর বর্ধমান জেলায় বিজেপির হয়ে প্রচারে এসে তিনি এই মন্তব্য করেন।

Narottam Mishra Bangla Hunt Bengali News

বৃহস্পতিবার দুর্গাপুরে বিজেপির সভা থেকে তিনি নানান ইস্যু নিয়ে রাজ্য সরকারকে নিশানা করেন। আর সেই ইস্যু গুলোর মধ্যে অন্যতম ছিল লাভ জিহাদ ইস্যু। নরোত্তম মিশ্র দুর্গাপুর থেকে স্পষ্ট ভাষায় বলেন, ‘মধ্যপ্রদেশে ধর্ম রক্ষার খাতিরে আমরা লাভ জিহাদ বিরোধী আইন এনেছি, এবার বাংলায় ক্ষমতায় আসলে আমরা এখানেও এই আইন লাগু করব।” নরোত্তম মিশ্রর এই ঘোষণার কড়া নিন্দা করেছেন তৃণমূল এবং সিপিএমের নেতারা।

Back to top button