fbpx
টাইমলাইনরাজনীতি

বদলে গেলো সমীকরণ! রাজস্থানের উপনির্বাচনে বিজেপির বিশাল জয়! ধুয়ে মুছে সাফ কংগ্রেস

বাংলা হান্ট ডেস্কঃ রাজস্থানের ঝালাবাড় নগর পরিষদ (Jhalawar Nagar Parishad) এর ২৪ টি ওয়ার্ডের উপ নির্বাচনে বড়সড় অঘটন ঘটিয়ে দিল জনতা। ঝালাবাড় নগর পরিষদে বিজেপি (Bharatiya Janata Party) ২৪ টির মধ্যে ১৯ টি আসন দখল করে বদলে দিলো সমীকরণ। ২৪ টির মধ্যে পাঁচটি আসন দখল করে দ্বিতীয় স্থানে আসল শাসক দল কংগ্রেস। ৩৫ ওয়ার্ডের নগর পরিষদে ১৯ টি আসনে জয় লাভ করে ঝালাবাড় নগর পরিষদ দখল করল গেরুয়া শিবির।

উল্লেখ্য, রাজস্থানের এই পুরসভায় ৩৫ টি ওয়ার্ডের মধ্যে ২৪ টি ওয়ার্ডের কাউন্সিলর পুরসভার সভাপতি মনিষ শুক্লার কাজে ক্ষুব্ধ হয়ে পদত্যাগ করেন। এরপরেই ঝালাবাড় পুরসভা উপনির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর সরকার ঝালাবাড় পুরসভার ২৪ টি ওয়ার্ডে পুনরায় নির্বাচনের ঘোষণা করে। আর গত ১৬ই ফেব্রুয়ারি ঝালাবাড়ে উপ নির্বাচন হয়। আজ উপ নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পর ২৪ টি আসনের মধ্যে ১৯ টি দখল করে বিজেপি। আর শাসক দল কংগ্রেসের খাতায় মাত্র পাঁচটি আসন আসে।

বিজেপির নেতারা এই জয়ের পিছনে প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের ওই এলাকায় করা উন্নয়নকে শ্রেয় দেন। আর কংগ্রেসের হারের পিছনে গোষ্ঠীদ্বন্দ্বের কথা বলেন। বিজেপির জেলা সভাপতি অঞ্জয় জৈন বলেন, রাজ্য সরকার গণতন্ত্রের করে নির্বাচনী পদ্ধতির অপব্যবহার করেছে। কিন্তু এরপরেও জনতা বিজেপির উপর বিশ্বাস রেখে বিজেপির প্রার্থীদের মন খুলে ভোট দিয়েছে।

উনি বলেন, ঝালাবাড়া পুরসভায় প্রায় ৪ বছর ধরে কংগ্রেসের কাউন্সিলর আর সভাপতির মধ্যে বাক যুদ্ধ চলছে। আর এই নির্বাচন তাঁরই ফল। এরপরেও সরকার যদি সংখ্যাগরিষ্ঠতাকে সন্মান না দিয়ে বিজেপির কাউন্সিলরকে সভাপতি করার অনুমতি না দেয়, তাহলে আমরা আইনের দ্বারস্থ হতে বাধ্য হব।

Back to top button
Close
Close