fbpx
টাইমলাইনভারত

জম্মু কাশ্মীরে বিজেপি নেতার অপহরণ! উড়িয়ে দেওয়া যাচ্ছে না প্রাণ নাশের আশঙ্কা

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীরের (Jammu-Kashmir) বারামুলা (baramula) থেকে বিজেপি (Bharatiya Janata Party) কর্মীর অপহরণের খবর পাওয়া যাচ্ছে। এখনো পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, কয়েকজন অজ্ঞাত পরিচয় দুষ্কৃতী বিজেপির কর্মীকে বারামুলার মরজগুন্ড এলাকা থেকে অপহরণ করেছে। বিজেপির ওই কর্মীর নাম মেহরাজউদ্দিন বলে জানা গিয়েছে। তিনি লোকাল মিউনিসিপ্যালিটির ভাইস প্রেসিডেন্ট এবং ওয়ার্ড মেম্বার বলে জানা যাচ্ছে। পুলিশ তাদের তল্লাশিতে জুটেছে।

কিছুদিন আগে জঙ্গিরা বিজেপি নেতা আর তাঁর বাবা এবং ভাইকে রাস্তায় গুলি করে হত্যা করেছিল। জঙ্গিরা অন্যান্য বিজেপি নেতা এবং কর্মীকেও প্রাণে মারার হুমকি দিয়েছে।

উত্তর কাশ্মীরের বান্দিপোরা জেলায় জঙ্গিরা বিজেপির রাজ্য কার্যকারিণী সদস্য তথ্যা প্রাক্তন জেলা প্রধান শেখ ওয়াসিম বারি, তাঁর ভাই উমর সুলতান আর পিতা বাশির শেখকে গুলি করে হত্যা করেছিল। উমর সুলতান জেলা বিজেপির যুব ইউনিটের সদস্য ছিলেন। আর বাশির শেখ বিজেপির প্রাক্তন জেলা সহ সভাপতি ছিলেন। গত আট জুলাই এই তিনজকে হত্যা করে জঙ্গিরা। সেইদিন হিজুবুলের জঙ্গি বুরহান ওয়ানির চতুর্থ মৃত্যু বার্ষিকী ছিল। যদিও, কোন জঙ্গি সংগঠনই এই হত্যার দায় স্বীকার করেনি।

বিজেপির নেতার হত্যার সময় তাঁর সুরক্ষায় মোতায়েন কর্মীরা তাঁর সাথে ছিলোনা। আর সেই কারণে সুরক্ষাকর্মীদের এই হত্যায় যুক্ত থাকার আশঙ্কা জাহির করা হয়েছে। পুলিশ ওয়াসিমের ১০ জন সুরক্ষাকর্মীকে গ্রেফতার করেছে।

সিকিউরিটি ক্যামেরার একটি ফুটেজে দেখা গেছে যে, জঙ্গিরা খুব কাছ থেকে বাইকে করে এসে গুলি চালাচ্ছিল। যেখানে বিজেপির নেতার হত্যা হয়, সেখান থেকে মাত্র ১০ মিটার দূরে পুলিশ থানা আছে। পুলিশ জানায় যে, জঙ্গিরা সাইলেন্সার লাগিয়ে বিজেপি নেতার উপর গুলি চালিয়েছে সেই কারণে কোন আওয়াজ পাওয়া যায়নি। এই মামলার তদন্তে জুটেছে পুলিশ।

Back to top button
Close