fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

বিজেপি কর্মীরা বাড়িতে ভোট চাইতে আসলে এক গ্লাস গোমূত্র পান করিয়ে দেবেনঃ আবদুল মান্নান, কংগ্রেস নেতা

বাংলাহান্ট ডেস্কঃ পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদী সভায় কংগ্রেস বিধায়ক আবদুল মান্নান (Abdul Mannan) শেখালেন, বিজেপি (Bharatiya Janata Party) কর্মীদের সঙ্গে ব্যবহারের ধরণ। সেই সঙ্গে আরও নানান বিষয়ে ক্ষোভ উগড়ে দিলেন প্রধানমন্ত্রীর উপর। কেন দেশের এত বৃদ্ধি পাচ্ছে পেট্রোপণ্যের দাম? সেই নিয়েই এক হাত নিলেন প্রধানমন্ত্রীকে।

বিজেপি কর্মীদের অপদস্থ মান্নানের
শ্রীরামপুর মহকুমা শাসকের সদর দপ্তরের সামনে মঙ্গলবার দিন এক প্রতিবাদী সভার আয়জন করেছিল বামপন্থী দল এবং কংগ্রেস। সেই সভায় দাঁড়িয়ে চাপদানীর কংগ্রেস বিধায়ক আবদুল মান্নান বললেন, ‘বিজেপি কর্মীরা কেউ বাড়িতে ভোট চাইতে আসলে, তাঁদের প্রিয় জিনিস এক গ্লাস করে গোমূত্র ধরিয়ে দেবেন। আর সেই সঙ্গে বলবেন, গোমূত্র খেয়ে বাড়ি যান, ভোট চাইতে আসবেন না’।

পেট্রপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদ
বিজেপি কর্মীদের কটাক্ষ করার পাশাপাশি তিনি প্রধানমন্ত্রীকেও ছাড়লেন না। লাগাতার পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বিষয়ে তিনি বললেন, ‘মনমোহন সিং-এর রাজত্বে আন্তর্জাতিক বাজারে পেট্রোপণ্যের দাম ছিল ১০৮ ডলার। তখন তো এত পরিমাণে দাম বাড়েনি। উল্টে মোদী জি, স্মৃতি ইরানী, রাজনাথ সিং বলতেন মনমোহনের হাতে নাকি চুরি পরাতে হবে। কিন্তু এখন তো আন্তর্জাতিক বাজারে পেট্রোপণ্যের দাম ৪৩ ডলার প্রতি ব্যারেল। দাম কমলেও এদিকে কেন কমছে না?’

গোমূত্র পান করান বিজেপি নেতাদের
এখানেই থামেননি এই বিরোধী দলনেতা। তিনি আরও বলেন, ‘এবার থেকে বিজেপি কর্মীরা যখন বাড়িতে ভোট চাইতে আসবে, তখন তাঁদের কাছে এই মূল্যবৃদ্ধির কারণ জানতে চাইবেন। আসলে বিজেপি ভাবছে মানুষ তৃণমূল বিরোধী হচ্ছে বলে আমাদেরই ভোটটা দেবে। সেই সঙ্গে তাঁদের ঘরে আপ্যায়ন করে এক গ্লাস গোমূত্র পান করতে দেবেন’।

Back to top button
Close
Close