fbpx
টাইমলাইনরাজনীতি

সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্রকে ‘হনুমান চাল্লিশা” পাঠিয়ে প্রতিবাদ জানালো বিজেপি

বাংলা হান্ট ডেস্কঃ সবসময়ই কিছু না কিছু করে শিরোনামে আসতে চান সিপিএম (CPIM) এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র (Surjya Kanta Mishra)। আর সেই সুত্রেই দুইদিন আগে বিজেপিকে (BJP) নিশানা করতে গয়ে উনি হিন্দু ধর্মের সঙ্গাই পালটানোর চেষ্টা করেন। বিজেপিকে আক্রমণ করতে গিয়ে উনি ইশারায় উগ্র হিন্দুত্ববাদের প্রসঙ্গ তুলে আনেন। উনি বলেন, ‘বেদ, উপনিষদ, রামায়ণ, মহাভারত,গীতা না পড়ে উগ্র হিন্দুত্ববাদীরা এখন সন্ত্রাসবাদ ও হনুমান চল্লিশা পাঠে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।”

আর ওনার এই মন্তব্যের প্রতিবাদে অভিনব পন্থা অবলম্বন করল দক্ষিণ দিনাজপুর জেলার বিজেপির যুব মোর্চা। বিজেপির যুব মোর্চার তরফ থেকে বলা হয়েছে, সূর্যকান্ত মিশ্র হনুমান চাল্লিশা না পড়েই বিতর্কিত মন্তব্য করেছে। ওনার হনুমান চাল্লিশা নিয়ে কোন জ্ঞান নেই বলেই উনি এর সাথে সন্ত্রাসবাদকে যুক্ত করেছেন। আর সেটা আমরা মেনে নিতে পারব না। যুব মোর্চা জানায়, এই কারণে আমরা সূর্যকান্ত মিশ্রকে হনুমান চাল্লিশা পাঠাব।

প্রসঙ্গত, দিন কয়েক ধরে বিজেপির বিভিন্ন নেতা মন্ত্রীদের করোনা নিয়ে উল্টোপাল্টা মন্তব্য করার পর সূর্যকান্ত মিশ্র এই ট্যুইটটি করেছিলেন। জানিয়ে দিই, বিজেপির সাংসদ সাধ্বী প্রজ্ঞা বলেছেন, রাম মন্দির হলে কোরণা পালাবে। এমনকি কেন্দ্রীয় মন্ত্রী বলেছেন ভাবিজী পাঁপড় খেলে শরীরে অ্যান্টিবডি তৈরি হবে, আর সেটি করোনার বিরুদ্ধে লড়াইয়ে সাহায্য করবে।

বিজেপির নেতা, নেত্রীদের এহেন মন্তব্যের জেরে সূর্যকান্ত মিশ্র সন্ত্রাসবাদের সাথে হনুমান চাল্লিশাকে মিশিয়ে দিয়েছেন। আর ওনার এই মন্তব্যের প্রতিবাদেই দক্ষিণ দিনাজপুর জেলার বিজেপির যুব মোর্চা বাম নেতা সূর্যকান্ত মিশ্রকে স্পীড পোস্টের মাধ্যমেনেকতি হনুমান চাল্লিশা পাঠিয়েছে।

Back to top button
Close