টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

বাংলায় গদি দখলের লড়াইয়ে বিজেপির নতুন অস্ত্র অনির্বাণ গঙ্গোপাধ্যায়, পেলেন বড় দায়িত্ব

বাংলাহান্ট ডেস্কঃ একুশের নির্বাচনকে টার্গেট করে নিজেদের মত করে তৈরি হচ্ছে বঙ্গ বিজেপি (Bharatiya Janata Party)। বাংলার মানুষকে বিজেপির আদর্শে দীক্ষিত করতে সবরকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে গেরুয়া বাহিনী। সম্প্রতি বাঙালি- অবাঙালি ইস্যুতে বিরোধীদের মুখে কুলুপ আঁটতে বিজেপি মাঠে নামাচ্ছে ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে (Dr. Anirban Ganguly)।

কিছুদিন আগেই বাংলা সফরে এসেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমতি শাহ। তাঁর বাংলা সফরের কিছুদিন পরই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, এবার থেকে প্রতি মাসে একবার করে বাংলায় আসবেন অমিশ শাহ এবং জেপি নাড্ডা। প্রয়োজনে বেশি বারও আসতে পারেন। তবে জানা গিয়েছে, এই মাসের শেষেই আরও একবার বাংলার আসতে চলেছেন অমিত শাহ। নির্বাচনের পূর্বে নিজেদের সবটুকু নিংড়ে দিচ্ছে বঙ্গ বিজেপি।

সূত্রের খবর, অমিত জি বাংলা সফর থেকে ফিরে গিয়েই তিনি এবং বিজেপির জাতীয় সাধারণ সচিব বি এল সন্তোষ মিলিতভাবে বাংলার শিক্ষিত সমাজের কাছে বিজেপির আদর্শ প্রচারের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জি রিসার্চ ফাউন্ডেশনের ডিরেক্টর ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের উপর। বাংলা, ইংরাজি, ফরাসি, তামিল সহ সাতটি ভাষা নখদর্পণে রয়েছে ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের।

পন্ডিচেরীর ঋষি অরবিন্দের আশ্রমে ছেলেবেলার বেশ কিছুটা সময়ও কাটিয়েছেন তিনি। ছাত্র জীবনে সাংবাদিকতায় এমএ পাশ করে যাদবপুর থেকে এডুকেশন-এ পিএইচডি করেছেন ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়। এছাড়া তাঁর কর্মজীবনে ভারতীয় রাজনীতি, অর্থনীতি নিয়ে বই লেখার পাশাপাশি শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের শিক্ষানীতি নিয়েও বেশ কয়েকটি জনপ্রিয় বই লিখেছেন তিনি। বিজেপির পক্ষ থেকে এবার বাংলার শিক্ষিত সমাজের কাছে বিজেপির মাহাত্ম্য পৌঁছে দেওয়ার দায়িত্ব তাঁর হাতে তুলে দেওয়া হল।

Back to top button