টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতিখেলা

মেলেনি অনুমতি, তা সত্বেও রাস্তায় দৌড়ে ভারতীয় অ্যাথলিটদের উৎসাহ যোগাল দিলীপ-সৌমিত্ররা

বাংলা হান্ট ডেস্কঃ অলিম্পিকে পদক জয় করে দেশকে গর্বিত করছেন ভারতের ক্রীড়াবিদরা। তাদের উদ্দেশ্যে সম্মাননা জ্ঞাপন ও উৎসাহ আরও বাড়াতেই কলকাতার রেড রোডে ম্যারাথন আয়োজন করার পরিকল্পনা করেছিল রাজ্য বিজেপির যুব মোর্চা (BJYM)। যদিও রবিবারের এই অনুষ্ঠানকে অনুমতি দেয়নি লালবাজার। তাদের যুক্তি ছিল কোভিড প্যানডেমিকের এই সময়ে এ ধরনের জমায়েতকে কোনমতেই ছাড়পত্র দেওয়া যায় না।

কিন্তু এতে অবশ্য কোনো প্রভাব পড়বে না বলেই দাবি করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তার মতে রাস্তা সকলের, রাস্তায় দৌড়াবো, কে কি বলবে? সেই সূত্র ধরেই নির্দিষ্ট কর্মসূচি অনুযায়ী আজ রেড রোডে নেতাজির মূর্তির নিচে জমায়েত হন বিজেপির নেতারা। রবিবার সকালে একদিকে যেমন উপস্থিত হন রাজু বিস্ত (Raju Bisht), সৌমিত্র খাঁ (Saumitra Khan) তেমনি ছিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষও।

আজ এই প্রতিকী ম্যারাথনের শুভ উদ্বোধন করেন সংসদ রাজু বিস্ত। নেতাজির মূর্তির পাদদেশে থেকে বিজেপি নেতা ও কর্মী সমর্থকরা দৌড়ান রেড রোডে স্থিত শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তির পাদদেশ অবধি। এর আগে ফের একবার পুলিশকে এক হাত নিলেন বিজেপি রাজ্য সভাপতি। দীলিপবাবু বলেন, “পুলিশের অভ্যাস বিজেপিকে বাধা দেওয়ার। সেটা আমরা পালটাতে পারব না। আমাদেরও অভ্যাস বদলাতে পারব না। তাই রাস্তায় নামবই। খোলা রাস্তা দিয়ে সকলে দৌড়বে। কে কাকে বাধা দেবে?”

অলিম্পিকে এই মুহূর্তে দুটি পদক নিশ্চিত করেছে ভারত, অন্যদিকে আজ ব্রোঞ্জের জন্য লড়াইয়ে নামবেন পিভি সিন্ধু। কোয়ার্টার ফাইনালে গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে নামছে ভারতের হকি দলও, তার আগে খেলোয়াড়দের উৎসাহ দিতেই এই কর্মসূচি বিজেপির। রেড রোডেই প্রতিকী ম্যারাথন সীমাবদ্ধ থাকায় কোনো রকম বাধা দেয়নি পুলিশও।

 

Related Articles

Back to top button