টাইমলাইনভাইরাল

কালো দাগ সারিয়ে নিন ঘরোয়া পদ্ধতিত!

 

বাংলা hunt ডেস্ক : মেচেতা হোক বা ব্রনের কালো দাগ । সৌন্দর্যহানি করার জন্য যথেষ্ট বড় কারণ । তারউপর আবার যদি মুখে থাকে তাহলে স্বাভাবিক ভাবেই তা চিন্তার কারণ । একের পর এক ক্রিমের ব্যাবহার সাময়িক ভাবে সেই দাগ কমালেও , একবার ক্রিম মাখা বন্ধ করলে আবার যে কে সেই । পার্লারে গিয়ে ব্লিচ করবেন? তো সেক্ষেত্রেও এতো কেমিক্যাল ব্যবহৃত হয় যে ত্বকে পার্শ্ব প্রতিক্রিয়া তৈরি হয় । তাই মুখের কালো দাগ ছোপ দূর করতে বাংলা হুন্টের তরফ থেকে জানানো হলো একটি বিশেষ উপায়।

রাতে ঘুমাতে যাওয়ার আগে নিয়মিত এটি করুন । কিছুদিনের মধ্যেই ফলাফল আপনার হাতে নাতে । কিন্তু খবরদার, দিনের বেলায় এটি ভুলেও করবেন না । হিতে বিপরীত হতে পারে।
যা করবেন :

প্রথমে ফেসওয়াশ দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিন। এবার নিচে দেওয়া রেমেডি গুলির মধ্যে আপনার ত্বক অনুযায়ী যেকোনো একটি ব্যাবহার করুন।
যদি আপনার ত্বক হয়ে থাকে স্বাভাবিক, তাহলে মাত্র ৫ মিনিটের একটি কাজ করতে হবে আপনাকে। যদি শুষ্ক বা সেনসিটিভ হয়ে থাকে, তাহলে সময় লাগবে ৩০ মিনিট।

যদি স্বাভাবিক বা তৈলাক্ত ত্বক হয়, তাহলে তাজা পাকা লেবুর রস (যে লেবু পেকে হলুদ হয়ে গিয়েছে) সরাসরি মুখের কালো দাগে লাগিয়ে নিন। লেবুর রসের সাথে সামান্য মধুও মিশিয়ে নিতে পারেন। ফেসপ্যাকটি একটু শুখিয়ে গেলে সেটি মাখা অবস্থাতেই ঘুমাতে যান স্বাভাবিক বা তৈলাক্ত ত্বকে কোন সমস্যা হবে না। সকালে ঠাণ্ডা জল দিয়ে মুখ মুছে নিন।

আর যদি শুষ্ক বা সেনসিটিভ ত্বক হয়, তাহলে পাকা লেবুর রসের সঙ্গে মুলতানি মাটি ও মধু মিশিয়ে নিন। ফেসওয়াশ দিয়ে মুখ ধোয়ার পর , ভালো করে মুখ মুছে এই মিশ্রণটি মুখে লাগিয়ে ৩০ মিনিট রাখুন। তারপর ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ত্বকের কালো দাগ মিলিয়ে যাবে। তবে লেবুতে যদি আপনার কোন আলার্জি থাকে তবে এটি একেবারেই করবেন না।

Related Articles

Back to top button