টাইমলাইনভাইরাল

দক্ষিণ আফ্রিকায় দেখা মিলল রূপকথার প্রাণীর, তুমুল ভাইরাল ছবি

Viral photo : নীল ড্রাগনের অনেক কাহিনিই জানা যায় রূপকথার গল্প বা সায়েন্স ফিকশনে। এখনো পর্যন্ত কেউ চাক্ষুষ করেনি এই প্রাণীর। তবে এবার ব্লু ড্রাগনের দেখা মিলল দক্ষিণ আফ্রিকার এক বীচে৷ পোস্ট হতেই ভাইরাল হয়ে যায় সেই ছবি। তার সৌন্দর্যে মুগ্ধ নেটিজেনরা।

বর্তমান যুগ সামাজিক মাধ্যমের যুগ। আমাদের চারপাশে ঘটে যাওয়া নানান ঘটনার ছবি বা ভিডিও প্রতিদিনই শেয়ার করি নেটদুনিয়ায়। অনেক সময় সেই ছবি বা ভিডিওগুলি তুমুল জনপ্রিয় বা ভাইরাল হয়ে যায়। এই ছবি বা ভিডিও গুলির অনেকগুলিই আবার পশু পাখির। এই সবের মধ্যেই থাকে অনেক অজানা পশুপাখির ছবিও। কিছুদিন আগেই ভাইরাল হয়েছিল হলুদ রঙের কচ্ছপ। এবার ভাইরাল হলো নীল ড্রাগন।

জানা যাচ্ছে, দক্ষিণ আফ্রিকার কেপটাউনের কাছে অবস্থিত ফিশ হোক বিচে স্থানীয় বাসিন্দা মারিয়া ওয়েজেন হাঁটতে বেরিয়েছিলেন। সেখানেই নীল রঙের এই অজানা প্রাণীটিকে আবিস্কার করেন তিনি। অন্য প্রাণী হলে তিনি হয়তো তাকে আবার জলেই ছেড়ে দিতেন। কিন্তু অপরিচিত এই প্রাণীটির বেশ কয়েকটি ছবি তুলে রাখেন তিনি।

পরে এই অদ্ভুতদর্শন সামুদ্রিক প্রাণীটিকে নিয়ে গবেষণা করে তিনি জানতে পারে তার নাম গ্ল্যাকাস আটলান্টিকাস। যাকে সাধারণ ভাবে ব্লু ড্রাগন বলেই চেনেন সকলে। চেহারায় ছোট হলেও এই প্রাণী নাকি অত্যন্ত ঘাতক। তীব্র বিষ আছে এর দেহে। সামাজিক মাধ্যমে তুমুল ভাইরাল হয়ে গিয়েছে এই ছবি। নীলের ওপর সাদা শেড দেওয়া এই প্রাণীকে দেখে নেটপাড়া  অনেকেই একে সব চেয়ে সুন্দর ঘাতক বলছেন।

 

 

Back to top button