অন্যান্যটাইমলাইন

আরও একটি বড় ঝটকা বলিউডে! প্রয়াত হলেন বিখ্যাত অ্যাকশন ডিরেক্টর 

বাংলা হান্ট ডেস্কঃ ২০২০ বলিউডের (Bollywood) জন্য খুবই খারাপ বছর হিসেবে গেল। এই বছরের মাত্র ছয় মাসে বলিউডের অনেক দিগগজ নক্ষত্ররা একে একে চলে গেলেন। এবার বলিউড আরও একটি ঝটকা খেলো। বিখ্যাত অ্যাকশন পারভেজ খান (Parvez Khan) হৃদ রোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন। ওনার বয়স মাত্র ৫৫ বছর ছিল। এই ঘটনার পর গোটা বলিউডে শোকের ছায়া।

সিনেমা নির্দেশক হান্সল মেহতা পারভেজ খানের মৃত্যু নিয়ে শোক প্রকাশ করেন। উনি ট্যুইট করে লেখেন, ‘এখনই জানতে পারলাম যে, অ্যাকশন ডিরেক্টর পারভেজ খান আমাদের ছেড়ে চলে গেছে। আমরা শাহিদ সিনেমায় একসাথে কাজ করেছিলাম। উনি ওই সিনেমায় একটি অ্যাকশন সিন সিঙ্গেল টেকেই সম্পূর্ণ করেছিলেন। খুবই প্রতিভাবান, সাহসি আর ভালো মানুষ ছিলেন পারভেজ। ভগবান তোমার আত্মার শান্তি দিক। তোমার আওয়াজ এখনো আমার কানে ভাসছে।”

আপনাদের জানিয়ে দিই, ২০২০ সাল বলিউডের কাছে একটি কালো অধ্যায় হিসেবে উঠে আসছে। অভিনেতা ইরফান খান এই বছরের ২৯ এপ্রিল প্রয়াত হয়েছিলেন। উনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন। এছাড়াও বিখ্যাত বলিউড অভিনেতা ঋষি কাপুর তাঁর ঠিক একদিন পরেই প্রয়াত হন। উনি দীর্ঘদিন ধরে শারীরিক সমস্যায় ভুগছিলেন। ১ লা জুন মিউজিক কম্পোজার আর বিখ্যাত সিঙ্গার ওয়াজিদ খান প্রয়াত হন। সাজিদ আর ওয়াজিদ জুটি বলিউডে অনেক বিখ্যাত ছিল। বলিউডের বিখ্যাত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের দেহ ১৪ জুন নিজের ফ্ল্যাটেই ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়। সুশান্তের মৃত্যুর পর বলিউডে স্বজনপোষণের বিরুদ্ধে মুখ খুলেছে সবাই।

বলিউডের বিখ্যাত কোরিওগ্র্যাফার সরোজ খান ৩রা জুন প্রয়াত হন। মুম্বাইয়ের একটি হাসপাতালে উনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বলিউডের লেজেন্ডারি অভিনেতা তথা কমেডিয়ান জগদীপ ৮ই জুলাই মুম্বাইতে শেষ নিঃশ্বাস ত্যাগ করে। শেষকালে ওনার বয়স হয়েছিল ৮১ বছর।

Back to top button