টাইমলাইনবিনোদন

উত্তপ্ত জামিয়া মিলিয়া, পড়ুয়াদের পাশে বলিউড

বাংলাহান্ট ডেস্ক: নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে উত্তপ্ত গোটা দেশ। দেশের বিভিন্ন প্রান্তে চলছে বিক্ষোভ কর্মসূচী। রবিবার সকাল থেকেই বিক্ষোভ শুরু হয় জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ‍্যালয়ে। পুলিশ সেই বিক্ষোভে লাঠিচার্জ ও টিয়ার গ‍্যাস ফাটায়। ফলে পরিস্থিতি আরও গুরুতর হয়ে ওঠে।  প্রতিবাদে সামিল হয় গোটা দেশ। এবার তাতে যোগ দিলেন বলিউড তারকারা। পুলিশের এই বর্বরতার প্রতিবাদ করে টুইট করেছেন পরিচালক অনুরাগ কাশ্যপ থেকে তাপসী পান্নু, কঙ্কনা সেন শর্মা থেকে পূজা ভাট সকলেই।

images 36 3 Bangla Hunt Bengali News
সরকারকে তোপ দেগে টুইটে অনুরাগ কাশ্যপ লিখেছেন, “এবার বাড়াবাড়ি হয়ে যাচ্ছে। আর চুপ করে থাকা যাবে না। এই সরকার ফ্যাসিস্ট সরকার। আমার রাগ হচ্ছে এটা দেখে যে যাদের কথায় পরিবর্তন আসতে পারে তাঁরা চুপ করে আছেন।”

তাপসী পান্নু লিখেছেন, “বুঝতে পারছি না এটা শুরু নাকি শেষ। যাই হোক না কেন, এটা বোঝা যাচ্ছে যে নতুন নিয়ম শুরু হয়েছে। যারা এই নিয়মে মানিয়ে নিতে পারবেন না তারা তো পরিণতিটা দেখতেই পাচ্ছেন। এই ভিডিও সব আশা ভেঙ্গে দিচ্ছে। অপূরণীয় ক্ষতি হয়ে গিয়েছে। আর আমি শুধুমাত্র জীবন ও সম্পত্তির ব্যাপারে বলছি না।”

টুইটে পূজা ভাট লিখেছেন, “এখন আর চুপ করে থাকার সময় নয়। দেশজুড়ে আগুন জ্বলছে।”
দিল্লি পুলিসকে ধিক্কার জানিয়ে অভিনেত্রী কঙ্কনা সেন শর্মা লিখেছেন, “আমরা পড়ুয়াদের পাশে আছি‌”

জামিয়া মিলিয়ার পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছে জে এন ইউ এর পড়ুয়ারাও। রবিবার রাতেই দিল্লি পুলিশের সদর দফতর ঘেরাও কর্মসূচি চালায় তারা। অপরদিকে আত্মপক্ষ সমর্থনে দিল্লি পুলিশ জানায়, রবিবার জামিয়া মিলিয়া ক্যাম্পাসে পুলিশকে লক্ষ্য করে ইঁট ছোঁড়া হয়। তখন বাধ্য হয়েই টিয়ারগ্যাস ফাটানো হয়েছে বলে জানায় পুলিশ।

Back to top button