টাইমলাইনবিনোদন

ঘরে ঘরে তেরঙা, জাতীয় পতাকা উত্তোলন করে কেন্দ্রের ক‍্যাম্পেনে অংশ নিলেন বলিউড তারকারা

বাংলাহান্ট ডেস্ক: স্বাধীনতার ৭৫ বছর পূর্তি (Independence Day) উপলক্ষে অমৃত মহোৎসবে মেতেছে গোটা দেশ। উত্তর থেকে দক্ষিণ, ঘরে ঘরে উড়ছে তেরঙা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকে সাড়া দিয়েছেন সেলিব্রিটিরাও। বলিউডের একাধিক তারকা অংশ নিয়েছেন হর ঘর তিরঙ্গা (Har Ghar Tiranga) ক‍্যাম্পেনে। এক নজরে দেখে নিন কে কে রয়েছে তালিকায়।

ইতিমধ‍্যেই প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে বাড়িতে পতাকা উত্তোলন করেছেন শাহরুখ খান, আমির খান। নিজের অ্যাপার্টমেন্টের ব‍্যালকনিতে পতাকা লাগিয়েছেন আমির। তার পাশেই দাঁড়িয়ে সম্প্রতি ক‍্যামেরাবন্দি হন অভিনেতা। স্বাধীনতা দিবসের আগের দিন মন্নতের ছাদে দুই ছেলে ও স্ত্রীকে নিয়ে ভারতের জাতীয় পতাকা উত্তোলন করেছেন শাহরুখ।


নিজের গ‍্যালাক্সি অ্যাপার্টমেন্টে তেরঙা উত্তোলন করে ক‍্যাম্পেনে যোগ দিয়েছেন সলমন খান। অভিনেতার বাবা সেলিম খানও হাতে জাতীয় পতাকা নিয়ে পোজ দিয়েছেন ক‍্যামেরার সামনে। আলিয়া ভাটের বাড়ির সামনে উড়তে দেখা গিয়েছে বিরাট জাতীয় পতাকা। নিজের সোশ‍্যাল মিডিয়া অ্যাকাউন্টেও তেরঙার ছবি লাগিয়েছেন আলিয়া।

 

অনিল কাপুর বাড়ি সাজিয়েছেন গেরুয়া, সাদা এবং সবুজ আলোতে। গোটা বাড়িটাই তেরঙা হয়ে উঠেছে। শুধু তাই নয়। হাতে জাতীয় পতাকা নিয়ে দৌড়াতেও দেখা গিয়েছে প্রবীণ অভিনেতাকে। সেই ভিডিও শেয়ার করে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন মেয়ে সোনম কাপুর।

 

নিজের অ্যাপার্টমেন্টের ব‍্যালকনিতে পতাকা উত্তোলন করে সুন্দর করে সাজিয়েছেন কার্তিক আরিয়ান‌। সেখান থেকেই পাপারাৎজির উদ্দেশে নমস্কার জানিয়েছেন তিনি। সম্প্রতি ভারতীয় নৌসেনার এক জাহাজে গিয়ে গোটা দিন সেনাবাহিনীর আধিকারিকদের সঙ্গে কাটিয়েছেন কার্তিক। সেই অভিজ্ঞতা শেয়ার করেছিলেন সোশ‍্যাল মিডিয়ায়।

‘হর ঘর তিরঙ্গা’ ক‍্যাম্পেনে যোগ দিয়েছেন বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। মুম্বইয়ে নিজেদের সমুদ্রের ধারের অ্যাপার্টমেন্টের ব‍্যালকনিতে পতাকা উত্তোলন করেছেন দুজনে। ছবি শেয়ার করে লিখেছেন, ‘স্বাধীনতার ৭৫ বছরের উদযাপন। গোটা বিশ্বের সমস্ত ভারতীয়কে জানাই স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। জয় হিন্দ!’ হ‍্যাশট‍্যাগে ‘হর ঘর তিরঙ্গা’ও লিখেছেন অনুষ্কা।

একটি বিশেষ ভিডিও শেয়ার করেছেন অমিতাভ বচ্চন। কয়েকজন বিশেষ ভাবে সক্ষম শিশুদের সঙ্গে সংকেতের মাধ‍্যমে জাতীয় সঙ্গীত গেয়েছেন বর্ষীয়ান অভিনেতা। সুদূর দক্ষিণ থেকেও এসেছে বার্তা। হর ঘর তিরঙ্গা ক‍্যাম্পেনে যোগ দিয়েছেন রজনীকান্ত, আর মাধবন, নীল নীতিন মুকেশ, বিবেক অগ্নিহোত্রী সোনু সূদের মতো তারকারাও।

Related Articles