টাইমলাইনভারত

অর্ণব গোস্বামীর বিরুদ্ধে মুম্বাই পুলিশের অভিযোগ ভিত্তিহীন, মামলা স্থগিতের নির্দেশ বোম্বে হাইকোর্টের

বাংলাহান্ট ডেস্কঃ সম্প্রতি মুম্বাই পুলিশ (Mumbai Police) এবং সাংবাদিক অর্ণব গোস্বামীর (Arnab Goswami) মধ্যে এক দ্বন্ধের সূত্রপাত হয়েছিল। অর্ণব গোস্বামীর বিরুদ্ধে বেশ কয়েকটি বিষয়ে অভিযোগ এনে মামলা দায়ের করে মুম্বাই পুলিশ। বোম্বে হাইকোর্টে সে বিষয়ে কেসও চলছিল। মঙ্গলবার উপযুক্ত তথ্য প্রমাণ না পাওয়ায় এই মামলা স্থগিত করার নির্দেশ দিল বোম্বে হাইকোর্ট।

পালঘর মামলার দায়
কিছুদিন আগেই মহারাষ্ট্রে পালঘর নৃশংস্য হত্যাকাণ্ডে দুই সাধু এবং তাঁদের গাড়ির ড্রাইভারকে বাচ্চা চোর সন্দেহে পিটিয়ে হত্যা করেছিল গ্রামবাসীরা। এই ঘটনার প্রতিবাদে সমগ্র দেশ জুড়ে উঠেছিল নিন্দার ঝড়। তবে এরই মধ্যে এই নৃশংস্য হত্যাকাণ্ডকে নিয়ে সাম্প্রদায়িক কভারেজ করছে অর্ণবের নিউজ চ্যানেল রিপাবলিক টিভি, এই অভিযোগ করে মুম্বাই পুলিশ।

অর্ণবের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়
পাশাপাশি করোনা আবহের মধ্যে পাইধোনি পুলিশ স্টেশনে, বান্দ্রা স্টেশনে পরিযায়ী শ্রমিকদের নিয়ে করা রিপোর্টকেও সাম্প্রদায়িক কভারেজ আখ্যা দেয় মুম্বাই পুলিশ। এই দুই অভিযোগের উপর ভিত্তি করে রিপাবলিক টিভির এডিটর-ইন চিফ অর্ণব গোস্বামীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩, ১৫৩ এ, ১৫৩ বি, ২৯৫ এ, ২৯৮, ৫০০, ৫০৪, ৫০৫ (২), ৫০৬, ১২০ বি এবং ১১৭ ধারা অনুযায়ী মামলা দায়ের করেছিল মুম্বাই পুলিশ।

মামলা স্থগিত রাখল আদালত
অর্ণবের বিরুদ্ধে ওঠা এই সমস্ত অভিযোগের ভিত্তিতে করা মামলার রায় ঘোষণা করেন বিচারপরিতা। মঙ্গলবার বোম্বে হাইকোর্টের বিচারপতি উজ্জল ভূঁইয়া ও বিচারপতি রিয়াজ ছাগলার ডিভিশন বেঞ্চ, অর্ণবের বিরুদ্ধে ওঠা এই সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে জানান। সেই সঙ্গে মুম্বাই পুলিশের করা অভিযোগ খারিজ করে মামলা স্থগিত রাখার নির্দেশ দেন।

Back to top button