টাইমলাইনখেলাঅন্যান্য খেলাধুলা

কোনও সেট না খুঁইয়েই সেমিতে! বোপান্নার সাথে জুটিতে নিজের শেষ গ্র্যান্ড স্ল্যাম স্মরণীয় করতে চান সানিয়া

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এই মুহূর্তে অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open) নিজের কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল‍্যামটিতে অংশ নিচ্ছেন সানিয়া মির্জা (Sania Mirza)। চলতি বছরের শুরুতেই সানিয়া মির্জা জানিয়ে দিয়েছিলেন যে আসন্ন ফেব্রুয়ারি মাসে নিজের শেষ টুর্নামেন্ট খেলে তিনি অবসর নেবেন। ফেব্রুয়ারি মাসের সেই টুর্নামেন্টের আগে এই অস্ট্রেলিয়ান ওপেন ২০২৩ হবে তার শেষ গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতায় কোর্টে নাম। গত বছর চোটের জন্য তিনি ইউএস ওপেনে অংশগ্রহণ করতে পারেননি।

চলতি গ্র্যান্ড স্ল্যামটিতে রোহান বোপান্নার সঙ্গে জুটি বেঁধে মিক্সড ডবলসে বেশ ভালো জায়গায় রয়েছেন সানিয়া। ভারতীয় এই জুটি সেমিফাইনালে পৌঁছে গিয়েছে। কোয়ার্টার ফাইনালে তাদের কোর্টেই নামতে হয়নি। জেলেনা অস্টাপেঙ্কো এবং ডেভিড ভেগা হার্নান্দেজ ওয়াক ওভার দেওয়ায় তারা সরাসরি সেমিফাইনালে পৌঁছে গিয়েছে।

খুশির ব্যাপার হলো যে এখনো অবধি টুর্নামেন্টে তারা একটিও সেট হারেননি। মঙ্গলবার সেমিফাইনালে কোর্টে নামার আগে এই ব্যাপারটি অতিরিক্ত আত্মবিশ্বাস জোগাতে পারে সানিয়া ও রোহানকে। সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ নেল স্কুপস্কি এবং ডেসিরে ক্রস্কি। ভারতীয় সময় দুপুর বারোটা নাগাদ এই ম্যাচটি আরম্ভ হবে।

মিক্সড ডবলসে তাদের জুটি ভালো পারফরম্যান্স করলেও নিজেদের মেনস এবং ওমেনস ডবলসে ইতিমধ্যেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন সানিয়া মির্জা ও রোহান বোপান্না। প্রথম রাউন্ড থেকেই ছিটকে গিয়েছেন রোহান। সানিয়া ছিটকে গিয়েছেন দ্বিতীয় রাউন্ড থেকে।

Sania Mirza,Rohan Bopanna,Tennis,Australian Open 2023,Mixed Doubles,Grand Slam,Sania-Bopanna,India Tennis

সানিয়া মির্জা নিজে তার অবসরের পরবর্তী পরিকল্পনাও কয়েকদিন আগে সকলকে জানিয়েছেন। অবসরের পরে তিনি দুবাইয়ে অবস্থান করবেন এবং সেখানে নিজের শিক্ষাক্ষেত্র নিয়ে আরও এগোবেন। তার আগে নিজের কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যামটিকে স্মরণীয় করে রাখতে চান ভারতীয় টেনিস সুন্দরী।

Related Articles