খেলাটাইমলাইন

অবিকল মালিঙ্গার মত বোলিং স্টাইল, সেই ভয়ঙ্কর ইয়র্কার, এই ১৭ বছর বয়সী পেসারকে দেখে চোখ কপালে ক্রিকেটপ্রেমীদের।

দীর্ঘ কয়েক দশক ধরে বিশ্ব ক্রিকেটে রাজ করেছেন শ্রীলংকার পেসার লাসিথ মালিঙ্গা। এবার ফের একবার মালিঙ্গার মতোই এক তরুণ প্রতিভা উঠে এল লঙ্কান ক্রিকেটে। সেই একই বোলিং ধরণ, সেই তীব্র গতিতে ইয়র্কার। যেম মনে হচ্ছে 17 বছর বয়সী মালিঙ্গা বল করছেন।

এমনি এই দৃশ্য দেখা গেল শ্রীলঙ্কার কলেজ ক্রিকেটে। সেখানে দেখা যাচ্ছে এক তরুণ বোলার অবিকল মালিঙ্গার স্টাইলে বল করছেন। এবং তার বল সামলানো কার্যত দুর্বিসহ হয়ে উঠছে ব্যাটসম্যানদের। একের পর এক ভয়ঙ্কর ইয়র্কার বল করে উইকেট তুলে নিচ্ছেন ব্যাটসম্যানদের।

মালিঙ্গা তার স্লিং একশনের জন্য এমনিতেই জনপ্রিয় হয়ে উঠেছেন সারা বিশ্বজুড়ে। আর তারপর মালিঙ্গার রয়েছে প্রত্যেক বলে ইয়র্কার মারার অসাধারণ ক্ষমতা। আর মালিঙ্গার সেই বিষাক্ত ইয়র্কার খেলার সময় বেশিরভাগ ব্যাটসম্যানই ব্যর্থ হন। আর মালিঙ্গার মত প্রায় একই প্রতিভা রয়েছে এই 17 বছর বয়সী মাথিসার। তিনি দ্রুত গতিতে অনবরত ইয়র্কার করতে পারেন। বোলিং একশনও প্রায় মালিঙ্গার ন্যায়।

দীর্ঘ কয়েক দশক ধরে দাপটের সাথে খেলে এই মুহূর্তে একবারে কেরিয়ারের শেষের দিকে এসে পৌঁছেছে শ্রীলঙ্কান লিজেন্ড লাসিথ মালিঙ্গা। কয়েক বছর আগে বিদায় জানিয়েছেন টেষ্ট ক্রিকেটকে। চলতি বছরে বিশ্বকাপ খেলার পরই ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। এখন শুধুমাত্র টি-টোয়েন্টি ক্রিকেট খেলেন, তবে আর কতদিন উনি খেলা চালিয়ে যাবেন সেটাই দেখার। আর তাই শ্রীলঙ্কান টিম ম্যানেজমেন্ট কাজ শুরু করে দিয়েছেন মালিঙ্গার বিকল্প খোঁজার। এখন এটাই দেখার মাসিথা কি মালিঙ্গার অভাব পূরণ করতে পারবে।

Back to top button