টাইমলাইনবিনোদন

জোরজুলুম খাটানোর দিন শেষ বলিউডের! আমিরের পর এবার বয়কটের ডাক আলিয়ার ‘ডার্লিংস’কে

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের (Bollywood) উপরে জোর ক্ষেপেছে দর্শকরা। দীর্ঘদিনের রাজত্ব এবার শেষ হতে চলেছে হিন্দি ইন্ডাস্ট্রির। পরপর যেভাবে ছবিগুলি এবং অভিনেতা অভিনেত্রীদের বিরুদ্ধে বয়কটের ডাক উঠছে তাতে এমন অবশ‍্যম্ভাবী ভবিষ‍্যতের ছবিই দেখতে পাচ্ছেন অনেকে। আমির খানের পর এবার নেটিজেনদের রোষের মুখে পড়েছেন আলিয়া ভাট (Alia Bhatt)। তাঁর আসন্ন ছবি ‘ডার্লিংস’ (Darlings) বয়কটের ডাক উঠেছে।

আগামীকাল, ৫ অগাস্ট নেটফ্লিক্সে মুক্তি পেতে চলেছে ‘ডার্লিংস’। আলিয়া ব‍্যস্ত ছবির প্রচারে। অন্তঃসত্ত্বা অবস্থাতেই প্রচার করছেন তিনি। কিন্তু ছবি মুক্তির ঠিক আগের দিন নেটপাড়াবাসীদের ক্ষোভের মুখে পড়লেন অভিনেত্রী। টুইটারে ট্রেন্ডিং তালিকায় উঠে এল ‘হ‍্যাশট‍্যাগ বয়কট আলিয়া ভাট’।


হঠাৎ আলিয়ার উপরে রোষ কেন? নেটনাগরিকদের একাংশের অভিযোগ, ডার্লিংস ছবিটি পুরুষের উপরে অত‍্যাচার, গার্হস্থ‍্য হিংসার প্রচার করছে। ছবির গল্প অনুযায়ী হামজা শেখ (বিজয় বর্মা) স্ত্রী বদরুন্নিসা শেখের (আলিয়া ভাট) উপরে অত‍্যাচার করে। সহ‍্যের সীমা পেরোতে বদরুন্নিসা তার মায়ের সঙ্গে হাত মিলিয়ে স্বামীকে অপহরণ করে নিজেদের বাড়িতেই লুকিয়ে রেখে পালটা অত‍্যাচার করে।

ট্রেলারে দেখানো হয়েছিল, আটক করা স্বামীকে নৃশংস ভাবে মারধোর করছেন আলিয়া। কখনো তার মুখ চেপে ধরছেন জল ভরা বালতির মধ‍্যে। আলিয়াকে বলতে শোনা যায়, তার উপরে যেভাবে অত‍্যাচার হয়েছে তিনিও ঠিক সেভাবেই বদলা নেবেন। কিন্তু নেটনাগরিকদের একাংশের অভিযোগ, পুরুষদের উপরে অত‍্যাচারকেই ফলাও করে দেখানো হয়েছে ছবিতে।

তাদের দাবি, ইঁটের বদলে পাটকেলের নীতিতে চলে কোনো লাভ নেই। ছবি নির্মাতারা লিঙ্গবৈষম‍্যের প্রচার করছেন বলেও অভিযোগ উঠেছে। পুরুষ, মহিলা নির্বিশেষে সুর চড়িয়েছেন গার্হস্থ‍্য হিংসার বিরুদ্ধে। পুরুষরাও অত‍্যাচারের শিকার হন। সেটাকে আরো উসকানি দিচ্ছে আলিয়ার ডার্লিংস এমনি অভিযোগ তুলে বয়কটের দাবি জানিয়েছেন তারা।

একজন প্রশ্ন করেছেন, যদি অত‍্যাচারটা মেয়েদের উপরে দেখানো হত তাহলে কি সবাই চুপ করে থাকতেন? কেউ কেউ আবার আলিয়াকে হলিউড অভিনেত্রী অ্যাম্বার হার্ডের সঙ্গে তুলনা করেছেন। উল্লেখ‍্য, অভিনয়ের পাশাপাশি ছবির সহ প্রযোজনাও করেছেন আলিয়া। তবে বয়কট ট্রেন্ডের ব‍্যাপারে এখনো মুখ খোলেননি তিনি।

Related Articles