টাইমলাইনবিনোদন

বিবেকের অহংকারের বেলুন ফুস! ‘দ‍্য কাশ্মীর ফাইলস’কে টপকে এক নম্বরে রণবীর-আলিয়ার ‘ব্রহ্মাস্ত্র’

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের তুরুপের তাস ‘ব্রহ্মাস্ত্র’ (Brahmastra)। বক্স অফিসে দীর্ঘদিনের খরা কাটিয়ে দিয়েছে রণবীর কাপুর এবং আলিয়া ভাটের এই ছবি। মুক্তির দিন থেকেই ভাল ব‍্যবসা করছে ব্রহ্মাস্ত্র। মাঝে কিছুদিন ব‍্যবসার অঙ্ক কমে গেলেও ফের গতি ধরে ফেলেছে ছবি। এবার ‘দ‍্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) কেও টপকে গেল ব্রহ্মাস্ত্র।

গত ৯ সেপ্টেম্ব‍র মুক্তি পেয়েছে রণবীর, আলিয়া, অমিতাভ বচ্চন, নাগার্জুন, মৌনি রায় অভিনীত ব্রহ্মাস্ত্র। মুক্তির পর দ্বিতীয় শনিবার একলাফে ৫০ শতাংশ বেড়ে গিয়েছে ব‍্যবসার পরিমাণ। শনিবার সব ভাষাতেই ১৫-১৬ কোটি টাকার ব‍্যবসা করেছে ব্রহ্মাস্ত্র, যেখানে বৃহস্পতিবার ও শুক্রবার ব‍্যবসার অঙ্কটা ছিল যথাক্রমে ৯ কোটি এবং ১০.৫ কোটি টাকা।


ভারতের বক্স অফিসে ২০০ কোটি ছুঁতে চলেছে ব্রহ্মাস্ত্র। অন‍্যদিকে গোটা বিশ্বে ব‍্যবসার অঙ্ক ৩৫০ কোটির প্রায় কাছাকাছি। আর এর সঙ্গেই দ‍্য কাশ্মীর ফাইলসকে টপকে গিয়েছে ব্রহ্মাস্ত্র। সারা বিশ্বে পরিচালক বিবেক অগ্নিহোত্রীর ছবির ব‍্যবসার পরিমাণ ছিল ৩৪০ কোটি টাকা। এতদিন ব‍্যবসার নিরিখে ২০২২ এর সেরা হিন্দি ছবি ছিল ‘দ‍্য কাশ্মীর ফাইলস’। সেই তকমা ছিনিয়ে নিল ব্রহ্মাস্ত্র।

তবে দেশের মধ‍্যে এখনো সবথেকে বেশি ব‍্যবসা করা হিন্দি ছবির তকমা ধরে রেখেছে দ‍্য কাশ্মীর ফাইলস। ২৫২ কোটি টাকা তুলেছিল এই ছবি। ভারতের বক্স অফিসে ‘ভুলভুলাইয়া ২’কে ছাপিয়ে গেলেও এখনো পর্যন্ত দ‍্য কাশ্মীর ফাইলসকে টপকে যেতে পারেনি ব্রহ্মাস্ত্র। তবে ফিল্ম বিশেষজ্ঞরা মনে করছেন, ৩০০ কোটির মাইলফলক ছুঁয়ে ফেলতে পারে এই ছবি।


অবশ‍্য ব্রহ্মাস্ত্রর বাজেট যেখানে ৪০০ কোটিরও বেশি, সেখানে ব‍্যবসার পরিমাণ ৩০০ কোটি ছুঁয়ে ফেললেও ছবিটিকে হিট বলা যাবে কিনা তাতে সন্দেহ রয়েছে। তবে একথা স্বীকার করতেই হবে যে নেতিবাচকতার বিরুদ্ধে লড়াই করেও ব্রহ্মাস্ত্র দর্শকদের হলে ফিরিয়েছে।

Related Articles