টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘যদি সাহস থাকে তাহলে করে দেখান’- দিলীপ ঘোষকে ওপেন চ্যালেঞ্জ দিলেন ব্রাত্য বসু

বাংলাহান্ট ডেস্কঃ একুশের নির্বাচনের প্রাক্কালে সংবাদ শিরোনামে উঠে এলেন রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু (bratya basu)। চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip ghosh) দিকে। একুশের নির্বাচনের প্রাক্কালে আদা জল খেয়ে নেমে পড়ছে সমস্ত রাজনৈতিক দল। গদি বাঁচানোর থেক গদি দখলের লড়াই বেঁধে গেছে জোর কদমে।

বাংলায় শাসক দলের জোরজারির পরিপ্রেক্ষিতে বাংলায় রাষ্ট্রপতি শাসনের দাবি তুলেছিল বিজেপি। সেই সুরে সুর মিলিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও। এদিনের সাংবাদিক সম্মেলনে বিজেপিকে ‘বহিরাগত’ বলে সম্বোধন করে ৩৫৬ ধারা প্রয়োগের বিষয়ে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন দিলীপ ঘোষের দিকে।

সুর চড়িয়ে ব্রাত্য বসু কটাক্ষ করে বললেন, ‘সাহস যদি থাকে, তাহলে দিলীপ বাবু বাংলায় ৩৫৬ ধারা প্রয়োগ করে দেখাক। যতসব বহিরাগতরা ঢুকে পড়েছে বাংলায়। বিদ্যাসাগরের মূর্তি ভাঙ্গছে, বিরসা মুণ্ডা, রবীন্দ্রনাথকে চেনে না, তারা বাংলাকে কি করে বুঝতে পারবে? আমাদের মনীষীদের অশ্রদ্ধা করলে, বাংলার মানুষ কখনই তা মেনে নেবে না। জোর করে ভয়ঙ্কর সংস্কৃতি চাপানোর চেষ্টা চলছে। বাংলার মানুষ ঠিক এর জবাব দেবে’।

এখানেই থামেননি রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু। তিনি আরও বলেন, ‘বহিরাগতদের দিয়ে আমাদের নিয়ন্ত্রণ করার কথা ভাবছে, আমরা মাথা নত করে রাখব? আমাদের সেই দুর্দিন এখনও আসেনি। আমরা কখনই ধর্মের ভাগে মানুষকে ভাগ করি না। সুভাষ চন্দ্র বসুকে যেভাবে অবাঙালীদের দিয়ে আটকানোর চেষ্টা করা হয়েছিল, সেভাবেই মমতা ব্যানার্জীকেও আটকানোর চেষ্টা চলছে। আজাদ হিন্দ বাহিনীর মতই মমতা ব্যানার্জীর জন্য তৃণমূল তৈরি আছে। রুখে দাঁড়াবে বিজেপির বিরুদ্ধে’।

Back to top button