টাইমলাইনভারত

সাহসিকতার স্বীকৃতি হিসাবে বীরচক্র সম্মান পাচ্ছেন অভিনন্দন

বাংলা হান্ট ডেস্ক : সাহসিকতার জন্য বীরচক্র পেতে চলেছেন অভিনন্দন বর্তমান। বালাকোট অভিযানে সাহসিকতা প্রদর্শনের জন্য ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান বীরচক্র পেতে চলেছেন। এছাড়াও সম্মানিত করা হবে ওই অভিযানে জড়িত বাকি সৈনিকেদেরও।

তবে সংবাদ সংস্থা সূত্রে জানানো হচ্ছে, আগামী ১৪ আগস্ট রাষ্ট্রপতি পুরস্কার প্রাপকরা স্বাক্ষর করবেন। অভিনন্দন ছাড়াও পুরস্কৃত হবেন মিরাজ-২০০০ বিমান থেকে বালাকোটের জঙ্গি ঘাঁটিতে বোমাবর্ষণ করে আসা অন্য বায়ুসেনারাও।গত ২৭ ফেব্রুয়ারি ভারতে আক্রমণ করতে আসা একটি এফ ১৬ বিমানের পিছু ধাওয়া করেন অভিনন্দন বর্তমান।

জানা যায় পাকিস্তানের ভিতরে ৭-৮ কিলোমিটার দূরত্ব অতিক্রম করে অভিনন্দনের বিমান তারপর আহত অবস্থায় পাক সেনার হাতে বন্দি হন তিনি। কিন্তু প্রায় ৬০ ঘণ্টার টানাপড়েনের পর অভিনন্দনকে মুক্তি দেয় পাকিস্তান। দেশে ফিরে প্রবল সম্মান পান অভিনন্দন।নিরাপত্তার কারণে এই অভিযানের পরেই শ্রীনগরে ৫১ নং স্কোয়াড্রন থেকে অন্যত্র সরানো হয় অভিনন্দন বর্তমানকে। কেন্দ্রীয় সরকারের তরফে অভিনন্দন-সহ ১২ জন মিরাজ-২০০০ চালককের নাম বীর চক্রের জন্যে প্রস্তাব করা হয় এপ্রিল মাসে। এবার সর্বোচ্চ সম্মান পেতে চলেছেন অভিনন্দন বর্তমান।

Related Articles

Back to top button