টাইমলাইনআন্তর্জাতিক

ভ্যাকসিন পেয়ে হনুমানজির ছবি শেয়ার করলেন ব্রাজিলের রাষ্ট্রপতি, নরেন্দ্র মোদীকে জানালেন ধন্যবাদ

বাংলা হান্ট ডেস্কঃ ভারতে তৈরি হওয়া করোনার ভ্যাকসিন ব্রাজিলে পৌঁছে গিয়েছে। আমেরিকার পর করোনা মহামারীতে সবথেকে বেশি প্রভাবিত দেশ হল ব্রাজিল। আর ভারতের দেওয়া ভ্যাকসিনের পর এবার ব্রাজিলে বেঁচে থাকার আশা জেগেছে। করোনার ভ্যাকসিন ভারত থেকে ব্রাজিল রওনা দেওয়ার পর ব্রাজিলের রাষ্ট্রপতি বলসোনোরোকে একটি ট্যুইট করেন। ওই ট্যুইটে উনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়ে হনুমানজির ছবি শেয়ার করেন। উনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এরজন্য অশেষ ধন্যবাদ জানান।

ব্রাজিলের রাষ্ট্রপতি বলসোনোরোকে ট্যুইট করে লেখেন, ‘নমস্কার, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ব্রাজিল এই মহামারীর সময় আপনার মতো মহান বনহুকে সাথে পেয়ে সন্মানিত মনে করছে। করোনার ভ্যাকসিনকে ভারত থেকে ব্রাজিলে পাঠানোর জন্য ধন্যবাদ।”  উনি হিন্দিতে আলাদা করে ধন্যবাদও লেখেন।

শুক্রবার সকালে ভারত থেকে কোভিশিল্ডের ২০ লক্ষ ডোজ নিয়ে বিমান মুম্বাই বিমান বন্দর থেকে ব্রাজিলের উদ্দেশ্যে রওনা দেয়। এছাড়াও আরও ২০ লক্ষ ডোজ মরোক্কোর উদ্দেশ্যেও রওনা দেয়। ছত্রপতি শিবাজি বিমান বন্দরের থেকে জারি একটি প্রেস বিজ্ঞপ্তি অনুযায়ী, ‘সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া দ্বারা তৈরি কোভিশিল্ডের টিকার ২০ লক্ষ ডোজ নিয়ে একটি বিমান ছত্রপ্তি শিবাজি আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ব্রাজিলের উদ্দেশ্যে রওনা দিয়েছে। আরও ২০ লক্ষ ডোজ নিয়ে আরেকটি বিমান মরোক্কোর উদ্দেশ্যে রওনা দিয়েছে।”

তাঁদের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, ২২ জানুয়ারি পর্যন্ত ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমান বন্দর আন্তর্জাতিক এবং দেশে কোভিড ভ্যাকসিনের ১.৪১৭ কোটি ডোজ পৌঁছে দিয়েছে। ভারত বুধবার ভুটান, মালদ্বীপ, বাংলাদেশ, নেপাল, মায়নমার আর সেশেলস এ কোভিড-১৯ এর টিকা পৌঁছে দিয়েছে।

 

Back to top button