fbpx
টাইমলাইনলাইফস্টাইল

প্রাকৃতিক ভাবে স্তনের আকার বৃদ্ধি করার উপায়ে

 

বাংলা hunt ডেস্ক : নারীর সৌন্দর্য্য বাড়ানোর অন্যতম একটি অঙ্গ হলো স্তন। কিন্তু অনেকেই স্তনের আকৃতি নিয়ে নানা ধরণের সমস্যায় ভোগেন । বিশেষ করে পোশাক আশাক পরার সময় । তাই স্তনকে সঠিক আকৃতি দিতে এবং আকৃতিগত দিক থেকে বাড়াতে আপনাকে বলে দেওয়া হলো ৫টি ঘরোয়া উপায়।

বেদনার রস : আকৃতিগত দিক থেকে স্তনকে বাড়াতে বেদনার রস খুব ই উপকারী । রোজ এক বার বেদনার রস খান নিয়ম করে। কারণ এটি আপনার শরীরে নিউট্রেশন যোগায় । যা আপনার স্তনের আকৃতি বাড়াতে সাহায্য করে। তবে বাজারে পাওয়া বেদনার রস না খাওয়াই ভালো । কারণ এতে অনেকসময় চিনি মেশানো থাকে।

মৌরি : প্রতিদিন, একচামচ মৌরি ভেজানো জল খান । এই জল আপনার ইস্ট্রোজেন হরমোন বৃদ্ধির পাশাপাশা আপনার স্তনকে বৃদ্ধি করবে । এর পাসাপাশি কড লিভার অয়েলের সঙ্গে একটি পাত্রে মৌরি মিশিয়ে গরম করুন । তারপর সেটি ঠান্ডা হওয়ার পর অন্তত প্রতিদিন অন্তত একবার করে ব্রেস্টে ম্যাসাজ করুন । ৫-১০ মিনিট ধরে ম্যাসাজ করলেই হবে।

মেথি : মেথি হলো এমন একটা জিনিস , যা শুধু স্তনের আকৃতি বাড়াতে নয় । স্তনের ক্যানসারের সমস্যা কে দূর করে। স্তনে রোজ মেথি তেল দিয়ে ম্যাসাজ করুন । অথবা মেথি পাউডার জলের সঙ্গে মিশিয়ে প্যাক বানিয়ে প্রথমে সেটি স্তনে লাগান , তারপর সেটি ম্যাসাজ করুন, তারপর কিছুক্ষন রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। এটি মারাত্মক কার্যকর।

কলা : বড় হোক বা ছোট আকৃতির স্তন , সবটাই দেহের ফ্যাট লেভেলের উপরে নির্ভর করে । তাই যারা স্তনের আকৃতি বাড়াতে চান তাঁরা রোজ অন্তত দিনে ৩-৪টি কলা খান । এটা শুধু স্তনের আকৃতি বাড়াতে নয়, গোটা শরীর টাকেই সুস্থ রাখতে সাহায্য করে।

পেঁয়াজের রস : স্তনের আকৃতি বাড়াতে সব থেকে ভালো উপায় এবং কার্যকর । রোজ রাতে শুতে যাওয়ার আগে পেঁয়াজের রসের সঙ্গে অল্প মধু ও হলুদ গুঁরো মিশিয়ে মাখুন । এবং সকালে ধুয়ে ফেলুন । প্রতিদিন নয় , সপ্তাহে ব্যাস দুদিন। ২মাস করার পর আপনি পার্থক্যটি নিজেই বুঝতে পারবেন।

Back to top button
Close
Close