ক্রিকেটখেলাটাইমলাইন

ব্রায়ান লারা জানিয়ে দিলেন কে হতে চলেছে ভারতীয় দলের পরবর্তী ধোনি?

বাংলা হান্ট ডেস্কঃ মহেন্দ্র সিং ধোনি সমস্ত ধরনের ক্রিকেট থেকে গত 15 ই আগস্ট অবসর গ্রহণ করেছেন। অর্থাৎ ভারতীয় দলের জার্সি গায়ে আর কখনোই দেখা যাবে না মহেন্দ্র সিং ধোনিকে। এমন পরিস্থিতিতে কে ভারতীয় দলের দায়িত্ব সামলাবেন সেই নিয়ে উঠছে নানান জল্পনা কল্পনা। আর এমন সময় প্রাক্তন ক্যারিবিয়ান কিংবদন্তি জানিয়ে দিলেন কে হতে চলেছেন মহেন্দ্র সিং ধোনির যোগ্য উত্তরসূরী।

এবার আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করা সঞ্জু স্যামসন প্রসঙ্গে ব্রায়ান লারা বলেছেন ও একজন দারুন ব্যাটসম্যান এই ব্যাপারে কোন সন্দেহ নেই। নিজের ব্যাটিংয়ে আরও উন্নতি করার জন্যই ও এখন কিপিংয়ের দিকে বেশি নজর দিচ্ছে না। সঞ্জু স্যামসন বোলারদের খুব ভালো ভাবেই সামলাতে পারেন।

ইতিমধ্যে আইপিএলে একটি সেঞ্চুরি করে ফেলা কে এল রাহুল প্রসঙ্গে ব্রায়ান লারার মতবাদ, কে এল রাহুল যে পর্যায়ের ব্যাটসম্যান তাতে ভারতীয় দলে নিয়মিত সদস্য হওয়ার জন্য ওকে কিপিং এর দিকে বাড়তি নজর দিতে হবে না। এখন নিজের ব্যাটিংয়ে আরও উন্নতি করতে চাইছে তাই কিপিংয়ে খুব একটা নজর দিচ্ছেন না। তবে শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবেই ও ভারতীয় দলে অনেক রান করতে পারবে।

দিল্লি ক্যাপিটালসের তারকা ঋষভ পন্থ প্রসঙ্গে ব্রায়ান লারার মতবাদ, এক বছর আগের ঋষভ পন্থ এবং এখনকার ঋষভ পন্থের মধ্যে অনেক পার্থক্য রয়েছে। আগে ও সহজেই নিজের উইকেট ছুঁড়ে দিত কিন্তু এখন ওর খেলা অনেক পরিণত। এখন ও শট নির্বাচনের দিকেও যথেষ্ট নজর রাখে এবং লম্বা ইনিংস খেলার চেষ্টা করছে। এইভাবে ধারাবাহিকতা বজায় রাখতে পারলে ও ভবিষ্যতে তারকা হয়ে উঠবে।

Back to top button