টাইমলাইনভারত

সীমান্তে দুই পাকিস্তানি অনুপ্রবেশকারীকে গুলি করে মারল BSF, উদ্ধার হাতিয়ার আর নেশার সামগ্রী

বাংলা হান্ট ডেস্কঃ ভারত (India) পাকিস্তান (Pakistan) সীমান্তে বর্ডার সিকিউরিটি ফোর্সের (Border Security Force) জওয়ানরা বড়সড় অ্যাকশন নিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করা দুই পাকিস্তানিকে গুলি করে মারল। মৃত অনুপ্রবেশকারীদের থেকে হাতিয়ার উদ্ধার করা হয়েছে। বর্ডারে এই ঘটনার পর সমস্ত সুরক্ষা এজেন্সি গুলো সতর্ক হয়ে গেছে আর ঘটনাস্থলে BSF-এর বড় আধিকারিকরা পৌঁছেছেন।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, অনুপ্রবেশকারীদের মঙ্গলবার রাতে ভারত-পাক ইন্টারন্যশানাল বর্ডারের খেয়ালি পোস্টের পাশে গুলি করা হয়েছিল। সেখানে দুজন পাক অনুপ্রবেশকারী ভারতে ঢোকার চেষ্টা চালাচ্ছিল। সীমান্তে মোতায়েন BSF এর ৯১ ব্যাটেলিয়ান প্রথমে তাঁদের ফিরে যাওয়ার জন্য বলে, কিন্তু তাঁরা না শুনে ভারতের দিকে এগিয়ে আসলে জওয়ানরা গুলি চালাতে বাধ্য হয়। জওয়ানদের গুলিতে দুই পাক অনুপ্রবেশকারীর মৃত্যু ঘটে।

BSF দুই অনুপ্রবেশকারীর থেকে দুটি পিস্তল আর সন্দেহভাজন সামগ্রীর ১০ কেজি প্যাকেট উদ্ধার করে। ওই প্যাকেট গুলোতে নেশার সামগ্রী আছে বলে জানা গিয়েছে। এরপর BSF সার্চ অপারেশন চালায়। BSF আর পুলিশের আমলারা ঘটনাস্থলে পৌঁছান আর মামলার তদন্ত করেন।

সুত্র অনুযায়ী, অনুপ্রবেশকারীরা প্রথমে ভারতীয় সীমান্তে প্যাকেট ছোঁড়ে। কিন্তু BSF এর জওয়ানরা তাঁদের সতর্ক করে হাওয়ায় ফায়ারিং করে, তখন অনুপ্রবেশকারীরা লিংক চ্যানেলের মাধ্যমে পালানো চেষ্টা করে। কিন্তু তৎপর BSF জওয়ানদের কারণে তাঁরা পালাতে সক্ষম হয় না। এই ঘটনায় ভারতের কোন ক্ষয়ক্ষতি হয় নি। এই ঘটনার পরিপেক্ষিতে গজসিংহপুর থানায় FIR দায়ের করা হয়েছে।

Back to top button