টেক নিউজটাইমলাইন

4g তে এসেই Jio,Airtel,VI কে টক্কর BSNL-এর, নিয়ে এল সত্যিকারের আনলিমিটেড প্ল্যান

Jio,Airtel,VI এই তিন সংস্থার কোনোটাই সত্যিকারের আনলিমিটেড প্ল্যান দেয় না। মুখে আনলিমিটেড বললেও একটি নির্দিষ্ট পরিমান ডেটা ব্যাবহার করার পর ইন্টারনেটের গতি এতটাই স্লো করে দেওয়া হয় যেটা প্রায় না চলারই সমান। কিন্তু BSNL নিয়ে এল এমন এক প্ল্যান যেটি আক্ষরিক অর্থেই আনলিমিটেড।

এই প্ল্যানে আপনি যত খুশি ডেটা ব্যাবহার করতে পারবেন। সাথে থাকছে আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধাও। গত ১০ জানুয়ারি থেকে ভারত জুড়ে এই প্ল্যানটি চালু করা হয়েছে। দিল্লি এবং মুম্বইয়ের MTNL  গ্রাহকেরাও এই সুবিধা পাবেন৷ এই  প্রিপেইড রিচার্জ প্যাকে প্রিমিয়াম নম্বর, ইন্টারন্যাশনাল নম্বর, IN নম্বরে আউটগোয়িং এবং SMS-এর জন্য গ্রাহকদের কাছে একটি স্ট্যান্ডার্ড চার্জ করবে। এই প্ল্যানের বৈধতা ৩০ দিন।

IMG 20210101 213810 Bangla Hunt Bengali News

জানিয়ে রাখি,  ভারতের চার টেলিকম সংস্থা JIO, Airtel, BSNL, VI  ২০২১ এর নতুন বছরে তাদের বার্ষিক প্ল্যানগুলিতে বড় সড় পরিবর্তন আনল। আসুন জেনে নি সেই পরিবর্তনগুলি

BSNL: ১৯৯৯ টাকার বার্ষিক প্লানে নতুন বছরে দিচ্ছে ৬০ দিনের লকধুন ও ৩৬৫ দিনের Eros Now সাবস্ক্রিপশন। এই প্ল্যানে প্রতিদিন ৩ জিবি ডেটা, ১০০ টি করে ফ্রি এসএমএস পাওয়া যাবে। পাশাপাশি থাকছে আনলিমিটেড ভয়েস কলিং এবং বিএসএনএল টিউন ফ্রি।

Airtel:  ১৪৯৮ টাকার প্রিপেইড রিচার্জ করলে ২৪ জিবি হাই স্পিড ইন্টারনেট পাওয়া যাবে। আনলিমিটেড কল এবং ৩৬০০ এসএমএস এর সুবিধাও থাকছে। এছাড়া এয়ারটেল হ্যালো টিউন, উইঙ্ক মিউজিক, এক্স স্ট্রিমের সাবস্কিপশন পাওয়া যাবে।

VI:  ১,৪৯৯ টাকার বার্ষিক প্ল্যানে ২৪ জিবি  ডেটার পাশাপাশি ৫০ জিবি পর্যন্ত ডেটা দিচ্ছে ভোডাফোন আইডিয়া অর্থাৎ সব মিলিয়ে ৭৪ জিবি ডেটা পাওয়া যাবে। ২,৩৯৯ টাকার একটি প্ল্যানে দৈনিক  দেড় জিবি  করে ডেটা ও প্রতিদিন ১০০ টি করে এসএমএস ফ্রি। সাথে আনলিমিটেড কলের সুবিধা।

JIO: ২১২১ টাকার৷ প্রত্যেকদিন দেড় জিবি ডেটা৷ সাথে আনলিমিটেড কল ও প্রতিদিন ১০০ এসএমএস। জিও এর সমস্ত অ্যাপের সাবস্ক্রিপশনও বিনামূল্যে। দুই জিবি প্রতিদিন ডেটার প্যাকটির দাম ২৩৯৯ টাকা। বাকি সব সুবিধা একই থাকছে।

Back to top button