fbpx
টাইমলাইনটেক নিউজভারত

এবার জিও, এয়ারটেলকে টেক্কা দিতে বড়সড় ছক কষলো BSNL, এক রিচার্জেই টিভি থেকে নেট সব

বাংলা হান্ট ডেস্ক : এমনিতেই জিও বাজারে আসার পরেই অন্যান্য সমস্ত কোম্পানিগুলির ব্যবসা লাটে উঠেছে প্রায়। তবে বেশি ক্ষতি হয়েছে ভোডাফোন বিএসএনএল এয়ারটেলের মতো কোম্পানি গুলির তাই তো গ্রাহক টানতে কে কী না করল, কম দামে অফার বিক্রি থেকে শুরু করে রিচার্জ প্ল্যান সব বদলে ফেলা তা হলে কিন্তু আদতে ক্ষতির মুখে পড়তে হল কোম্পানিগুলিকে।

বিশেষ করে বিএসএনএল এর অবস্থা একেবারেই খারাপ। কারণ যেভাবে লোকসানের মুখ দেখেছে তাতেই বহু টাকা বকেয়া রয়েছে। হাজার হাজার কোটি টাকা শোদ করার জন্য একেবারেই মাথায় হাত। তাই তো এবার লোকসান কাটিয়ে লাভের মুখ দেখতে নয়া সিদ্ধান্ত নিল বিএসএনএল, গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে এবং কোম্পানির সুবিধার জন্য এবার একটি মাত্র কানেকশনে টিভি দেখা থেকে ভিডিও কলের সুবিধা নিয়ে এল সংশ্লিষ্ট কোম্পানি।

তাই দেশের বিভিন্ন শহরে ভারত ফাইবার লাইন পাতা হচ্ছে যেখানে গৃহস্থের বাড়িতে ওই কালেকশনের মাধ্যমে টিভি দেখা এবং ভিডিও কল করা সম্ভব হবে। আসলে যে ভাবেই বিএসএনএলের মোবাইল প্ল্যান থেকেই ক্ষতি হচ্ছে তার পরিমাণ ছুঁয়েছে প্রায় পাঁচ শ কোটি টাকা। তাই তো কর্মী ছাঁটাই করে দিয়েছে কোম্পানি। গ্রুপ বি ও সি  থেকেই প্রায় তিন হাজার কর্মীকে ছাঁটাই করে দেওয়া হয়েছে।

তাই এবার অন্যতম উল্লেখযোগ্য পদক্ষেপ হিসেবে পরিষেবা উন্নয়নের দিকেও নজর রাখলেও কোম্পানি তাই তো শুক্রবার ক্যালকাটা টেলিফোন্সের চিফ জেনারেল ম্যানেজার বিশ্বজিত পাল অতি দ্রুত সকলের বাড়িতে টিভি চালানোর জন্য লাইন পৌঁছে দেওয়ার কথা ঘোষণা করেছেন

। উল্লেখ্য, ক্ষতির মুখে পড়লেও একটি সুখবর রয়েছে কোম্পানির জন্য সম্প্রতি, ট্রাইয়ের সমীক্ষায় দেখা গেছে অন্যান্য কোম্পানিগুলির তুলনায় থ্রিজি ইন্টারনেটের গতি বিলের সব থেকে বেশি। তাই তো কয়েক দিনের মধ্যেই ফোরজি কানেকশন চালু করার ব্যাপারে ঘোষণা করেছে সংস্থা। তাই এক কথায় জিও র বাজার বাজিমাত করতে মরিয়া বিএসএনএল

Leave a Reply

Close
Close