টাইমলাইনটেক নিউজ

BSNL-র দুর্দান্ত অফার! ১০৮ টাকার রিচার্জে ৬০ দিন অবধি দৈনিক ১ জিবি ডাটা ও আনলিমিটেড কলিং এর সুবিধা

বাংলাহান্ট ডেস্কঃ টেলিকম জগতে (Telecom Industry) গ্রাহকদের পরিষেবা প্রদানকারী সংস্থা গুলি আজ প্রবল প্রতিযোগিতার সম্মুখীন। তার প্রভাবে অবশ্য একরকম লাভবানই হচ্ছে গ্রাহকরা। একেরপর এক সস্তার রিচার্জ প্ল্যান নিয়ে এসে গ্রাহকদের চমক দিচ্ছে জিও-এয়ারটেল-ভিআই এবং বিএসএনএলও। এবার ফের একটি অত্যন্ত সস্তার প্ল্যান নিয়ে হাজির ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল (BSNL)। যা ফের জিওকে টেক্কা দিয়ে টেলিকম ইন্ডাস্ট্রিতে ঝড় তুলেছে।

বিএসএনএল নিয়ে এল ১০৮ টাকার রিচার্জ প্ল্যান। যার মাধ্যমে গ্রাহকরা পাবেন দৈনিক ১ জিবি ডাটা, আনলিমিটেড কলিং এবং ৫০০ এসএমএস এর সুবিধা। এখানেই শেষ নয়। পূর্বেও এই অফার বিএসএনএল এর তরফে প্রদান করা হলেও। তাখন সেটি ছিল মাত্র ২৮ দিনের বৈধতার সঙ্গে। তবে এবার এতির বৈধতা বাড়িয়ে করা হল ৬০ দিন। অর্থাৎ এটি যে ব্যাপক সস্তার দুর্দান্ত প্ল্যান হয়ে উঠতে চলেছে তা আর বলার অপেক্ষা রাখেনা।

BSNL

তবে বিএসএনএল এর অন্যান্য প্রতিযোগী অর্থাৎ জিও-এয়ারটেল তারাও কিন্তু থেমে নেই। জিও-র তরফে রিচার্জ প্ল্যান রয়েছে ১২৫ টাকার। যাতে তার গ্রাহকরা দৈনিক ৫০০ এমবি ডাটা, আনলিমিটেড কলিং এবং ৩০০ এসএমএসের সুবিধা ভোগ করে। তবে জিও ( Jio)-র এই রিচার্জ প্ল্যানের (Cheapest Recharge Plan) বৈধতা মাত্র ২৮ দিনের জন্য। যা বিএসএনএল দ্বারা প্রদত্ত প্ল্যানের তুলনায় অনেকটাই নীচে।

অন্যদিকে এয়ারটেল (Airtel) এবং ভিআই(VI)-র প্ল্যান রয়েছে ১২৯ টাকায়। যাতে গ্রাহকরা দৈনিক ২জিবি ডাটা, আনলিমিটেড কলিং, ৩০০ এসএমএস পেয়ে থাকেন। তবে এই প্ল্যানের বৈধতাও মাত্র ২৪ দিনের। অর্থাৎ সবমিলিয়ে বলা যেতে পারে, টেলিকম দুনিয়ায় অনেকসময়ই সবচেয়ে সস্তা রিচার্জ প্ল্যান তার গ্রাহকদের উপহার দেই বিএসএনএল।

Related Articles

Back to top button