ক্রিকেটটাইমলাইনখেলা

তৃতীয় টেস্টে বুমরা, সিরাজকে বর্ণবিদ্বেষী মন্তব্য, ICC কে অভিযোগ জানালো BCCI

বাংলা হান্ট ডেস্কঃ করোনা বিধিনিষেধ, কোয়ারেন্টিন ইত্যাদি নানান বিষয় নিয়ে ইতিমধ্যেই ভারত ও অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে নানান বিতর্ক সৃষ্টি হয়েছে। এবার এই বিতর্কে নতুন সংযোজন বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য। ভারতের দুই বোলার যাসস্প্রীত বুমরাহ এবং মহম্মদ সিরাজকে সরাসরি বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য করার অভিযোগ আনলো ভারতীয় ক্রিকেট বোর্ড।

অভিযোগ তৃতীয় দিনের খেলা চলাকালীন দর্শকাসন থেকে হঠাৎই জাসপ্রিত বুমরাহ এবং মহম্মদ সিরাজের উদ্দেশ্যে বর্ণবিদ্বেষ মূলক মন্তব্যে ভেসে আসে। শুধু তৃতীয় দিনই নয় একনকি দ্বিতীয় দিনের খেলা চলাকালীনও এমন ঘটনা ঘটেছে বলে দাবি করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এর পরিপ্রেক্ষিতে সরাসরি লিখিত অভিযোগ জানাল বিসিসিআই। পুরো বিষয়টি বিবেচনা করে দেখার আশ্বাস দিয়েছে আইসিসি।

5592686699a740526fcf0fbbc69634a12eb392b4e3f4879338a6e66153de3dcfe57c6d45 Bangla Hunt Bengali News

যেহেতু মাঠে বেশি দর্শকের প্রবেশ নিষেধ তাই মাঠে মাত্র 10 হাজার দর্শক খেলা দেখতে প্রবেশ করেছেন। আর তাই প্রত্যেক দর্শকের সমস্ত কথা স্পষ্টভাবে শোনা যাচ্ছে। ফাইন লেগে যখন মহম্মদ সিরাজ বিল্ডিং করছিলেন সেই সময় সিরাজকে উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য করে কোনও এক দর্শক। এরপর ভারতীয় দলের এক সাপোর্ট স্টাফ যাসস্প্রীত বুমরাহকে বাউন্ডারি লাইনের ধারে জল দিতে এলে সেই সময় পুরো ঘটনার কথা তাকে জানায় বুমরাহ। তৃতীয় দিনের খেলা শেষে ভারতীয় দলের অধিনায়ক আজিঙ্কা রাহানে সহ বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার মাঠের মধ্যে আম্পায়ারদের সঙ্গে দীর্ঘক্ষন কথা বলেন। সেখানে উপস্থিত ছিলেন ভারতীয় দলের নিরাপত্তারক্ষীরাও। এছাড়াও আইসিসির বেশ কয়েকজন নিরাপত্তারক্ষীও সেখানে উপস্থিত ছিলেন। পুরো ঘটনাটির তদন্ত করছে আইসিসি।

Back to top button