টাইমলাইনখেলাক্রিকেট

কোহলির জায়গায় অধিনায়ক হতে প্রস্তুত বুমরা, বললেন ‘দায়িত্ব পালনে পিছু হটব না”

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সোমবার যশপ্রীত বুমরা একটি বড় বক্তব্য রেখেছেন। তিনি বলেছেন যে যদি তিনি ভবিষ্যতে জাতীয় দলের অধিনায়কত্বের সুযোগ পান তবে তিনি এই দায়িত্ব নিতে কখনই পিছপা হবেন না। শনিবার টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর তিন ফরম্যাটেই বিরাট কোহলির অধিনায়কত্বের যুগ শেষ হয়ে গেছে। সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মা আগামী বছর ৩৫ বছর বয়সী হবেন।

এমতাবস্থায় প্রশ্ন উঠছে কে এমন একজন ক্রিকেটার হতে পারেন, যিনি দীর্ঘ সময়ের জন্য ভারতীয় দলের নেতৃত্বর ভার নিতে পারেন। এই প্রেক্ষাপটে বুমরাকেও অধিনায়কত্বের দাবিদারদের মধ্যে বিবেচনা করা হচ্ছে। বুধবার থেকে শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের আগে বুমরা বলেছেন, ‘যদি এই সুযোগ দেওয়া হয় তবে এটি একটি সম্মানের হবে এবং আমি মনে করি না যে কোনও খেলোয়াড়ই তা প্রত্যাখ্যান করবেন। আমিও এর ব্যতিক্রম নই।”

Shami and Bumrah

বুমরা আরও যোগ করে বলেছেন, “যে কোনও ফরম্যাটে নেতৃত্বই হোক না কেন, আমি সবসময় আমার সামর্থ্য অনুযায়ী আমার অবদান রাখার চেষ্টা করেছি।’ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে সহ-অধিনায়কের ভূমিকা পালন করা বুমরা বলেছেন, “দায়িত্ব নেওয়া এবং সতীর্থদের সাহায্য করা তার স্বাভাবিক গুণ। দায়িত্ব নেওয়া এবং খেলোয়াড়দের সাথে কথা বলা এবং তাদের সাহায্য করা সর্বদা আমার দৃষ্টিভঙ্গি ছিল এবং পরিস্থিতি যাই হোক না কেন, এটি সর্বদা আমার দৃষ্টিভঙ্গি থাকবে।”

বুমরা শেষে বলেছেন যে কোহলি তার সতীর্থদের দলের বৈঠকের সময় তার পদত্যাগের সিদ্ধান্ত সম্পর্কে জানিয়েছিলেন এবং দল তার সিদ্ধান্তকে সম্মান করে। ওডিআই সিরিজে অধিনায়কত্ব করতে দেখা যাবে লোকেশ রাহুলকে। বর্তমানে ইনজুরির জন্য সদ্য নির্বাচিত ওয়ান ডে দলের অধিনায়ক রোহিত শর্মা মাঠে নামতে পারবেন না।

Related Articles

Back to top button