টাইমলাইনখেলাক্রিকেট

সুখবর ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য, বিশ্বসেরা পাঁচ ক্রিকেটারের তালিকায় জায়গা পেলেন রোহিত ও বুমরা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং তারকা পেসার যশপ্রীত বুমরাকে ২০২২ সালের সংস্করণে উইজডেনের ‘বর্ষসেরা ক্রিকেটার’-দের পাঁচজন খেলোয়াড়ের মধ্যে স্থান দেওয়া হয়েছে। এই জুটির পাশাপাশি, তালিকায় রয়েছে নিউজিল্যান্ডের ব্যাটসম্যান ডেভন কনওয়ে, ইংল্যান্ডের পেসার অলি রবিনসন এবং প্রোটিয়া নারী তারকা ডেন ভ্যান নিকের্ক। সদ্য ইংল্যান্ডের অধিনায়কত্ব ছাড়া জো রুট বিশ্বের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন, অন্যদিকে দক্ষিণ আফ্রিকার মহিলা দলের ব্যাটার লিজেল লি মহিলা ক্রিকেটারের মধ্যে সেরার খেতাব পেয়েছেন।

এছাড়া বিশ্বের শীর্ষস্থানীয় টি-টোয়েন্টি ক্রিকেটারের খেতাব অর্জন করেছেন পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার মহম্মদ রিজওয়ান। গত বছরের ইংল্যান্ড সফরে ভারতের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন বুমরা। লর্ডসে ভারতের ঐতিহাসিক জয়ে তার শোষণের পাশাপাশি, তিনি ওভালে একটি ম্যাচ উইনিং স্পেলও করেছিলেন এবং পরবর্তীতে ভারতকে চলতি বছরের জুলাইয়ে শেষ হতে যাওয়া সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রেখেছেন।

Jasprit Bumrah,Rohit Sharma,Wisden,Joe Root,Md. Rizwan

রোহিত ভারতের হয়ে গত মরশুমে ভারতের হয়ে চারটি টেস্টে ৫২.৫৭ গড়ে ৩৬৮ রান করেছিলেন। ভারত অধিনায়ক ওভালে ম্যাচ নির্ণায়ক ১২৭ রানের ইনিংস খেলেন, যা হোম সিরিজের বাইরে তার প্রথম টেস্ট সেঞ্চুরি। সেইসঙ্গে টানা এক বছর দুর্দান্ত পারফরম্যান্সের ফলস্বরূপ রুট বছরের সেরা ক্রিকেটার নির্বাচিত হন যেখানে তিনি একটি ক্যালেন্ডার বর্ষে ১৭০৮ টেস্ট রান করেন, যা ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ।

Jasprit Bumrah,Rohit Sharma,Wisden,Joe Root,Md. Rizwan

পাকিস্তানের রিজওয়ান টি-টোয়েন্টি ক্রিকেটে গোটা ২০২১-এ ২৭ টি টি-টোয়েন্টিতে ৭২.৮৮ গড় সহ ১৩২৯ রান করেছিলেন যার মধ্যে একটি সেঞ্চুরি এবং ১১টি অর্ধশতরান সামিল ছিল। এক ক্যালেন্ডার বর্ষে ১০০০ রান টি-টোয়েন্টি রানের গন্ডি অতিক্রম করা, তিনি প্রথম আন্তর্জাতিক ক্রিকেটারে পরিণত হয়েছেন।

Related Articles