টাইমলাইনখেলাক্রিকেট

বুমরাহর আগুনে বোলিংয়ের সামনে ধুঁকছে অস্ট্রেলিয়া, শুরুতেই জোড়া উইকেট নিয়ে জাত চেনালেন বুমরাহ

বাংলা হান্ট ডেস্কঃ গতকাল থেকে অ্যাডিলেডে শুরু হয়েছে ভারত বনাম অস্ট্রেলিয়া দিবারাত্রি টেস্ট (India vs Australia Day Night Test)। চার ম্যাচের টেস্ট সিরিজের এটিই প্রথম ম্যাচ। এই ম্যাচ খেলেই পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরে আসবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আর তাই এই ম্যাচের দিকেই নজর দুই দেশের ক্রিকেট সমর্থকদের।

এই টেস্ট ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারত অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিং করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। সেই সময় দলের হাল ধরেন অধিনায়ক বিরাট কোহলি এবং চেতেশ্বর পূজারা। তবে এই দু’জন আউট হতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইনআপ। ভারতের প্রথম ইনিংস শেষ হয়ে যায় মাত্র 244 রানে।

জবাবে ব্যাট করতে নেমে খুবই স্লো ইনিংস শুরু করে অজিরা। তবে ভারতীয় বোলারদের দাপটে রান না আসার চাপ সামলাতে পারেনি অস্ট্রেলিয়ার দুই ওপেনার। বুমরাহর বলে এলবিডব্লিউ হয়ে মাত্র 8 রান করেই প্যাভিলিয়নে ফিরে যান অজি ওপেনার ম্যাথু ওয়েড। তার কয়েক ওভার পরে ফের নিজের জাত চেনান জাসপ্রিত বুমরাহ। অস্ট্রেলিয়ার আরেক ওপেনার জো ব্রুন্সও বুমরাহর শিকার হন। বুমরাহর বলে এলবিডব্লিউ হয়ে মাত্র 8 রান করে প্যাভিলিয়নে ফিরে যান জো ব্রুন্স। এখন ডিনারের আগে পর্যন্ত অস্ট্রেলিয়ার স্কোর 19 ওভার শেষে 2 উইকেট হারিয়ে 35 রান।

Back to top button