টাইমলাইনখেলাক্রিকেট

আসন্ন বিশ্বকাপের সেরা পাঁচ তারকাদের একজন বুমরা, মন্তব্য অস্ট্রেলিয়ান কিংবদন্তির

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিশ্বকাপজয়ী প্রাক্তন অস্ট্রেলিয়ার ওপেনার মার্ক ওয়া সম্প্রতি ভারতীয় তারকা পেসার যশপ্রীত বুমরাকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে বড় ৫ তারকাদের মধ্যে একজন বলে গণ্য করেছেন। যদিও বুমরা এইমুহূর্তে নিজের সেরা ছন্দে নেই। সদ্য চোট কাটিয়ে মাঠে ফিরেছে তারকা ভারতীয় পেসার। অজিদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারত ২-১ ব্যবধানে জিতেছে কিন্তু বুমরা গোটা সিরিজে ৬ ওভার হাত ঘুরিয়ে ৭৩ রান দিয়ে কেবলমাত্র একটি উইকেট পেয়েছেন।

চোটের জন্য বুমরা এশিয়া কাপে অংশগ্রহণ করতে পারেননি এবং বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) রিহ্যাব করে তারপর নিজেকে ফিট করে তুলেছেন। ভারতীয় সমর্থকরা আশা করবেন যে তিনি দ্রুত ছন্দে ফিরে আসুক।

সম্প্রতি প্রাক্তন অজি অধিনায়ক আইসিসির ওয়েবসাইটের সাথে সাক্ষাৎকারে বলেছেন, “আমি মনে করি বুমরা তিনটি ফরম্যাটের জন্যই অসাধারণ একজন বোলার। টি-টোয়েন্টি ক্রিকেটে তার উইকেট তোলার ক্ষমতাটা খুবই কার্যকরী। সে ডেথ ওভারগুলিতে দুর্দান্ত বল করার পাশাপাশি বল হাতে ওপেনও করতে পারে,”

স্টিভ ওয়া বুমরার পাশাপাশি পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদির নামও করেছেন। তারা এই তালিকার দুই পেসার। গোটা তালিকায় বাকি ক্রিকেটারদের মধ্যে আফগানিস্তানের স্পিনার রশিদ খান, অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল এবং ইংল্যান্ডের জস বাটলারও আছেন।

প্রসঙ্গত এই মুহূর্তে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছেন যেখানে বুমরা কে প্রথম টি-টোয়েন্টি দল থেকে বাদ দেওয়া হয়েছে। ভুবনেশ্বর কুমারও এই সিরিজের অংশ নন। অনুপস্থিতিতে দলে আসা অর্শদীপ সিং এবং দীপক চাহার কাঁপিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা ব্যাটিং লাইনআপকে। লেখার সময় ১৩ ওভারে ৬ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার স্কোর ৫৯। তিনটি উইকেট নিয়েছেন অর্শদীপ এবং দুটি উইকেট নিয়েছেন চাহার। একটি উইকেট এসেছে হল প্যাটেলের ঝুলিতে।

Related Articles