টাইমলাইনখেলা

এশিয়ার প্রথম বোলার হিসাবে বিদেশের মাটিতে নজির গড়লেন বুমরাহ।

যত দিন যাচ্ছে বুমরাহ যেন ততই ভয়ঙ্কর হয়ে উঠছে। ভারতের এই ডানহাতি পেসার কে সামলানো খুবই কষ্টকর হয়ে উঠছে বিপক্ষ দলের ব্যাটসম্যানদের। তারই প্রমান পাওয়া গিয়েছে গত টেষ্ট ম্যাচে। বুমরাহের ভয়ঙ্কর বোলিং এর সামনে কার্যত ধরাশায়ী হয়ে উঠেছিল ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। একাই মাত্র ৭ রান দিয়ে ৫ টি উইকেট নিয়ে বিপক্ষ ব্যাটিং লাইন আপে ধস নামিয়ে দিয়েছিল। আর এবার বুমরাহ গড়লেন আরও একটি বিশেষ নজির। ভারতের এই ডানহাতি পেসার ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ৫ টি উইকেট নিয়ে প্রথম এশিয়ান বোলার হিসাবে টেষ্ট ক্রিকেটে চারটি দেশের বিরুদ্ধে পাঁচ উইকেট নেওয়ার নজির গড়লেন।

রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেষ্টে বিরাট বাহিনী ওয়েস্ট ইন্ডিজের কাছে ৪১৯ রানের লক্ষ্যমাত্রা রাখেন সেই রান করতে গিয়ে বুমরাহ এর ভয়ঙ্কর বোলিং এর সামনে মাত্র ১০০ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। এই ইনিংসে ৮ ওভার বল করে মাত্র ৭ রান দিয়ে ৫ টি উইকেট তুলে নেয় বুমরাহ।

বুমরাহ এর আগে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং দক্ষিন আফ্রিকার মাটিতে এক ইনিংসে ৫ টি করে উইকেট নিয়ে নজির গড়েছিলেন। এশিয়ার প্রথম বোলার হিসাবে এই নজির গড়লেন বুমরাহ। শুধুমাত্র নিজের ব্যক্তিগত রেকর্ডই নয় সেই সাথে ম্যাচ জিতে ওয়ার্ল্ড টেষ্ট চ্যাম্পিয়নশিপে ভারতে এগিয়ে দিলেন।

এই ব্যাপারে বুমরাহকে জিজ্ঞাসা করা হলে উনি জানান যে, পাঁচটি উইকেট নিতে পেরে এক দারুন অনুভূতি লাগছে। আমরা সকলেই ভালো বল করেছি এবং তার ফলেই বিপক্ষ দলের ব্যাটসম্যানরা চাপে পড়েছে। উনি আরও জানান উনার মতে সেখানকার হাওয়া তার বল করতে অনেক সুবিধা করে দিয়েছে। সেই সাথে বলেন আরও যত দিন যাবে ততই নিজেকে পরিপূর্ণ করে আরও ভালো বল করতে চাই।

Related Articles

Back to top button