টাইমলাইনখেলাক্রিকেট

টেস্ট ক্রিকেটে বুমরার ভবিষ্যৎ বলে দিলেন প্রাপ্তন ক্যারিবিয়ান কিংবদন্তি, বললেন ও…

বাংলা হান্ট ডেস্কঃ আগামী 18 ই জুন ইংল্যান্ডের লর্ডসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এর ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং ইংল্যান্ড। আর এই ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ভারতীয় দলের স্পিডস্টার জাসপ্রিত বুমরাহ। তার আগে বড়োসড়ো সার্টিফিকেট পেয়ে গেলেন বুমরা, যা বুমরাকে আগামী ম্যাচের জন্য অনেক বেশি আত্মবিশ্বাস জোগাবে। প্রাক্তন ক্যারিবিয়ান জোরে বোলার কার্টলে অ্যামব্রোজ দাবি করলেন টেস্ট ক্রিকেটে 400 উইকেট নেওয়ার ক্ষমতা রয়েছে জাসপ্রিত বুমরাহর মধ্যে। উল্লেখ্য, ইতিমধ্যে মাত্র 19 টি ম্যাচ খেলেই 83 টি টেস্ট উইকেট নিয়ে ফেলেছেন বুমরা।

একসময় ওয়েস্ট ইন্ডিজ দলের বোলিং বিভাগে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করত প্রাপ্তন এই কারিবিয়ান জোরে বোলার কার্টলে অ্যামব্রোজ। মাত্র 98 টি টেস্ট ম্যাচ খেলেই তিনি 450 টি উইকেট নিয়েছিলেন। সেই কার্টলে অ্যামব্রোজ দাবি করেছেন, “এই মুহূর্তে ভারতীয় দলে একাধিক বিশ্বমানের বোলার রয়েছে। তবে আমার কাছে সব থেকে বেশি স্পেশাল জাসপ্রিত বুমরাহ। ও অন্যান্য বোলারদের থেকে অনেকটাই আলাদা, অনেক বেশী সক্রিয় বল হাতে। আমি ওর খুব বড় সমর্থক।”

সেই সঙ্গে বুমরাকে একটি দারুন পরামর্শও দিয়েছেন কার্টলে অ্যামব্রোজ। তিনি বলেছেন বুমরা জোরে গতির বোলার। ওকে বল করতে গেলে অনেক পরিশ্রম করতে হয়। একদিকে যেমন দ্রুতগতিতে বল করতে পারে তেমনি বলের সুইংও করাতে পারে। এছাড়াও ওর হাতে রয়েছে দুর্দান্ত ইয়র্কার। তবে এই সকল বল গুলি করে যেতে হলে ওকে সবার আগে যেটা মাথায় রাখতে হবে সেটা হল নিজের শরীরকে সুস্থ এবং ফিট রাখতে হবে। যতদিন শরীর ফিট থাকবে ততদিনই ও দাপট দেখাতে পারবে।” এছাড়া বুমরার সাফল্য কামনা করেছেন তিনি।

Related Articles

Back to top button