fbpx
টাইমলাইনলাইফস্টাইল

গরমে মুখে পড়ছে কালচে ভাব? নিয়মিত ব্যবহার করুন শশার রস

বসন্তে সূর্যের তাপে আবহাওয়া পরিবর্তনের কারণে ত্বকে ৱ্যাশ বেরোতে দেখা যায়।এই সময় ত্বককে ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য গরমের শুরুতে এই রোদটা সরাসরি গায়ে না লাগিয়ে কিছুদিন পর তাপমাত্রা স্বাভাবিক হলে তখন বেরলে ভালো হয়।

এপ্রিলের রোদে এখন মেয়েদের ত্বকের রফা দফা দশা। আর এসব থেকে চুলকানি বা জ্বালাভাব সৃষ্টি হচ্ছে ত্বকে। এসময় আমাদের ত্বকের বিশেষ যত্ন নেওয়া খুব দরকার। কারণ ত্বক গরমে নানা কালচে দাগ পড়ে। কালো কালো দাগ তুলতে অবস্থা খারাপ হয়। ত্বকের ওই কালচে দাগ তোলার জন্য সেখান শশা ঘর্ষণ করতে পারেন। শশা রস লাগালে ত্বকের ওই কালচে ভাব দূর হয়। তারপরে রস প্রায় ১০ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে নিতে হবে। এই পদ্ধতি নিয়মিত করলে ফল মিলবে হাতে নাতে।

গরম জাঁকিয়ে পড়ে গেছে। ইতিমধ্যেই রোদ, ধুলো, বালি, ঘাম ত্বকের বারোটাও বাজাচ্ছে। কিন্তু ত্বক ভালো রাখার জন্য হাতে রাখুন কিছু সময়। আর মেনে চলুন এসব নিয়ম। প্রথমেই ত্বক ভালো রাখতে রোজ পর্যাপ্ত পরিমানে জল খান, রোজ নিয়ম করে খাবার খান। সবজি আর ফল বেশী করে খেতে হবে। আর মুখ বার বার ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

আর মেক আপ তোলার পর তুলো দিয়ে মুখে গোলাপ জল লাগিয়ে থাকেন। আবের অনেকেই রাতে শোয়ার সময় ত্বক নরম রাখার জন্য ব্যবহার করেন।আর এই প্যাক ব্যবহারে ফল পাবেন হাতে নাতে।

Back to top button
Close
Close