টাইমলাইনভারত

দিল্লীর এক করোনা রোগীর সাথে CAA বিরোধী আন্দোলনের কানেকশন, ৫০০ এর বেশি লোককে করেছে সংক্রমিত

দিল্লিতে করোনার ভাইরাসের বিস্তার সকলকে অবাক করছে। ধীরে ধীরে জাতীয় রাজধানীতে সংক্রামিত মানুষের সংখ্যা বাড়ছে। এখন, সরকার যখন জনগণকে সচেতন করার জন্য প্রয়োজনীয় প্রচেষ্টা চালাচ্ছে। জানা গিয়েছে এখানে CAA এবং NRC বিরোধী আন্দোলনে অংশগ্রহণকারী এক মহিলা থেকেই আজ এতটা সংক্রমন ছড়িয়ে পড়েছে। এই মহিলা এই আন্দোলনে আসার পর থেকেই অনেকেরই সংক্রমন বেড়ে গেছে। বলা যেতে পারে এই মহিলার সংস্পর্শে এসেছিলেন একজন ডাক্তার, তার দুই সন্তান এবং তার মা এবং তার ভাই।

জেলা স্বাস্থ্য আধিকারিকদের প্রকাশিত তথ্য অনুসারে, মহিলার আশেপাশে মোট ৭৪ জন লোককে তদারকি করা হয়েছে। মহিলাটি সংক্রমণ ছড়ানোর পরে তিনি তার পরিবারের সদস্যদের সাথে কথা বলেছিলেন এবং ১০ মার্চ মহিলা দুবাই থেকে ফিরে আসার পরে কে এবং তার পরিবারের সাথে যোগাযোগ করেছিলেন তা জানতে চেয়েছিলেন। মহিলার ভাই এবং তার মা দিল্লির উত্তর-পূর্বাঞ্চল জাহাঙ্গীরপুরীতে থাকেন।

দুজনেই দুবাই থেকে ফিরে আসার পরে ওই মহিলার সংস্পর্শে আসে, যার কারণে তাদের নজরবন্দী করা হয়। জানা যায় যে দুবাই থেকে ফিরে আসা বোনের সাথে দেখা করার পরে, তার আক্রান্ত ভাই জাহাঙ্গীরপুরীতে সিএএবিরোধী বিক্ষোভ করতে যেতেন যা পরে করোনা আক্রান্ত হয়ে পড়েন।

এখন পরিস্থিতি যা দেখা দিচ্ছে সেখান থেকে অন্তত মহিলার ভাইয়ের কারণেই প্রায় ৪০০-৪৫০ জন সংক্রামিত হওয়ার আশঙ্কা রয়েছে। আর এরমধ্যে ভারতে করোনা আক্রান্ত চারশো ছাড়িয়ে গেছে। আর এরমধ্যে পরিস্থিতি যতদিন এগোচ্ছে ততোই যেন আরো খারাপ হচ্ছে।

Related Articles