টাইমলাইনপশ্চিমবঙ্গখেলাক্রিকেট

ইডেনের থেকেও সুন্দর আরও একটি স্টেডিয়াম বাংলায়, ৩০ কোটি টাকা দিয়ে জমি কিনল CAB

বাংলাহান্ট ডেস্ক : ইডেন গার্ডেন্স মানেই ফ্যান্টাসি, ইডেন মানে নস্টালজিয়া, ইডেন মানে লাখ দর্শকের শব্দে ক্রিকেট উদযাপন। বিশ্বের যে কোনও ক্রিকেটার একবার ইডেনের বাইশ গজে নামতে মুখিয়েই থাকেন। পশ্চিমবঙ্গের অন্যতম পরিচিতিও কলকাতার এই সবুজ গালিচা। এবার সেই ইডেনের মতো আরও একটি স্টেডিয়াম পেতে চলেছে বাংলা। আরও একটি অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম তৈরির জন্য জমি পেয়ে গেল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল।

জানা গিয়েছে, রাজারহাটে তৈরি হবে অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম। রাজ্য সরকারের থেকে জমি পেল সিএবি। রাজারহাটে ১৪ একর জমি বরাদ্দ করা হল নবান্নর পক্ষ থেকে। রাজারহাটের এই জমির জন্য সিএবিকে দিতে হবে ৩০ কোটি টাকা। এর পাশাপাশি ফুটবল সংস্থাকে যে জমি বরাদ্দ করা হয়েছে, তার পাশেই সিএবিকে জমি বরাদ্দ করা হবে বলেও জানা গিয়েছে। যদিও, জমি বরাদ্দ হয়ে গেলেও, কাগজপত্র এখনও হাতে আসেনি সিএবির। সেটা হাতে পাওয়ার পরও কাজ শুরু হয়ে যাবে।

ইতিমধ্যেই বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ইডেনে এসেছিলেন। সিএবি কর্তাদের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা সারেন। বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। মহারাজ বলেন, “রাজ্য সরকারের থেকে জানানো হয়েছে রাজারহাটে জমি বরাদ্দ হওয়ার বিষয়টি। দিনকয়েকের মধ্যেই কাগজপত্র চলে আসবে। মোট ১৪ একর জমি বরাদ্দ করা হয়েছে। আধুনিক মানের স্টেডিয়াম তৈরি করা হবে।”

প্রসঙ্গত উল্লেখ্য, কলকাতায় আইপিএল বা বিশ্বকাপের মতো টুর্নামেন্ট হলেও খেলা হয় একটি মাত্র স্টেডিয়াম অর্থাৎ ইডেনে। অথচ মুম্বইয়ের মতো শহরে একাধিক আন্তর্জাতিক মানের স্টেডিয়াম রয়েছে এধরনের টুর্নামেন্টের খেলার জন্য। এবার সেই ধাঁচে কলকাতায়ও একাধিক আন্তর্জাতিক স্টেডিয়াম তৈরির পরিকল্পনা করছে সিএবি। তাই এবার রাজারহাটে স্টেডিয়াম গড়ার তোড়জোড় শুরু হয়েছে।

Related Articles

Back to top button