fbpx
টাইমলাইনটাকা-কড়িভারত

৩১ ও ১ তারিখে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক

বাংলা হান্ট ডেস্কঃ  ফের ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিল ব্যাঙ্ক অফিসার্স সংগঠন । চলতি মাসের শেষে অর্থাত্ ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিয়েছে ওই সংগঠন । সাপ্তাহিক ৫ দিন  কাজ করার দাবি, বেতন পরিকাঠামোর পরিবর্তন, সংযুক্তিকরণের প্রতিবাদ  সহ একাধিক দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছেন ব্যাঙ্ক কর্মচারী সংগঠনের সদস্যরা । সূত্রের খবর, এটিএম ও এই ঘর্মঘটের আওতায় পড়বে । একে তো দু-দিন ধর্মঘট তার পরের দিন রবিবার হওয়ায় মাসের শুরুতে চরম ভোগান্তির মুখে পড়ার আশঙ্কায় আমজনতা ।

শুধু এতটুকুতেই ক্ষান্ত নয়, এই ধর্মঘটে পরও তাদের দাবি না মানা হলে ১১ মার্চ থেকে ১৩ মার্চ তাদের দাবি পূরণের জন্য অবস্থান বিক্ষোভেও বসবে বলে জানিয়েছে ব্যাংক অফিশার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা। সেদিনের অবস্থানেও যদি কোনও সমাধান সূত্র না বেরোয়, সেক্ষেত্রে  অনির্দিষ্টকালের জন্য ব্যাঙ্ক ধর্মঘটের হুঁশিয়ারি দিয়ে ব্যাঙ্ক সংগঠনের সদস্যরা।

এতদিন দ্বিতীয় ও চতুর্থ সপ্তাহে শনিবার ব্যাঙ্ক বন্ধ থাকত, কিন্তু মাসের সব সপ্তাহতেই রবিবারের পাশাপাশি শনিবারে ছুটির দাবি জানিয়েছে সংগঠন। সেই সঙ্গে ১৫ শতাংশ বেতন বৃদ্ধ করতে হবে বলে দাবি তাদের।

অল ইন্ডিয়া ব্যাংক অফিসার্স অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি ড. কুমার অরবিন্দ বলেন, ‘ম্যানেজমেন্টের তরফে ১২% বেতনবৃদ্ধির কথা আগেই জানানো হয়েছিল।’ তবে সব সংগঠনের তরফেই ১৫% এর দাবি তোলা হয়েছে।

৩১ এবং ১ তারিখে ব্যাঙ্কের ঘর্মঘটের জেরে সবথেকে বেশী সমস্যায় পড়বেন পেনশনভোগীরা। মাসের প্রথমেই ব্যাঙ্ক বন্ধ হলে ১ তারিখ যাদের বেতন ঢোকে অ্যাকাউন্টে তারাও সমস্যায় পড়বেন। এটিএম থেকে টাকা তোলা যাবে না। কারণ ঘর্মঘটের আওতায় এটিএম ও পড়বে।

Back to top button
Close