টাইমলাইনপশ্চিমবঙ্গকলকাতা

করোনার কারণে হাওড়া ডিভিশনে বাতিল একগাদা লোকাল ট্রেন! একই পরিস্থিতি শিয়ালদহেও

বাংলাহান্ট ডেস্কঃ দেশজুড়ে বাড়ছে করোনার প্রকোপ (Corona Outbreak)। একের পর এক রেকর্ড ভেঙে করোনা ক্রমে ঊর্ধ্বমুখী। দেশের সাথে তালমিলিয়ে এ রাজ্যেও বেড়ে চলেছে কোভিড আক্রান্তের সংখ্যা। ঊর্ধ্বমুখী করোনার জেরে এবার বাতিল হল একগুচ্ছ লোকাল ট্রেন। হাওড়া ডিভিশনে (Howrah Division) বাতিল হল এই লোকাল ট্রেনগুলি (Canceled Local Train)। জানা গিয়েছে, ওই ডিভিশনের একাধিক গার্ড করোনা আক্রান্ত হয়েছেন। তারই ফলস্বরূপ বাতিল করা হল লোকাল ট্রেনগুলি।

খবর অনুযায়ী, হাওড়া ডিভিশনে মোট ১৬ জোড়া ট্রেন বাতিল করা হয়েছে। ওই ডিভিশনে ২৫০ জন গার্ডের মধ্যে ৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এমনকি তিন জন টিকিট পরীক্ষকও করোনা আক্রান্ত হয়েছেন বলে খবর। হাওড়ার ডিআরএম সুমিত নারুলা জানান, ট্রেন বাতিল করা হলেও যাত্রীদের অতিমাত্রায় অসুবিধা যাতে না হয় সেদিকে লক্ষ্য রাখা হয়েছে। উল্লেখ্য, যে ট্রেন গুলি বাতিল করা হয়েছে সেগুলি হল, পাঁচ জোড়া শেওড়ফুলি লোকাল, তিন জোড়া মেমারি লোকাল, এক জোড়া করে শ্রীরামপুর, বেলুড় মঠ,বারুইপাড়া,পাণ্ডুয়া লোকাল ও দু’জোড়া করে তারকেশ্বর ও ব্যান্ডেল লোকাল।

An Images

অন্যদিকে মোটামুটি একই চিত্র দেখতে মিলছে শিয়ালদহ ডিভিশনেও (Sealdah Division)। ওই ডিভিশনের ডিআরএম এস পি সিং জানিয়েছেন, বুধবার ছুটির দিন ছিল। তাই ট্রেন কম চলেছে। কিন্তু এই ডিভিশনেও আগামী এক দু’দিনের মধ্যে পাঁচ থেকে ছ’জোড়া ট্রেন বাতিল করা হবে। কারণ করোনা আক্রান্ত হওয়ার পর এখন চারশোর কিছু বেশি চালক রয়েছে। ফলস্বরূপ এই সিদ্ধান্ত কার্যকর ছাড়া অন্য কোনও উপায় নেই। জানা গিয়েছে, শিয়ালদহ ডিভিশনে মোট ১০ জন গার্ড এবং ৩০ জন চালক করোনা আক্রান্ত হয়েছেন।

উল্লেখ্য, এক একজন গার্ড দিনে ৩-৪টি ট্রিপ করেন। ফলত একই সাথে এতজন করোনা আক্রান্ত হওয়ায় ট্রেন পরিষেবা কিছুটা হলেও যে ব্যহত হবে, সেটাই স্বাভাবিক। তদুপরি হাওড়ার ডিআরএম সুমিত নারুলা জানান, ট্রেন বাতিল করা হলেও যাত্রীদের খুব বেশি অসুবিধা যাতে না হয় সেদিকে লক্ষ্য হবে। তবে ট্রেন (Local Train) বাতিলের পাশাপাশি জারি করা হয়েছে করোনা সতর্কতাও। রেল স্টেশনে বা ট্রেনের মধ্যে মাস্ক ব্যবহার করছেন কিনা সবাই, সে বিষয়ে নজর দিতে বলা হয়েছে আরপিএফ-কে বলে জানা যায় রেলের তরফে।

Related Articles